শিরোনাম :
মৌলভীবাজারের হত্যা মামলার আসামী সিলেটে গ্রেফতার গোয়াইনঘাটে আরইআরএমপি প্রকল্পের চেক প্রদান  সিলেটে ৬ লাখ টাকা আত্মসাত-পুলিশের চেষ্টায় টাকা ফেরত পেয়েছেন ওই নারী সিলেট মহানগর ২২ নম্বর ওয়ার্ডের সিরাতুন্নবী (সা.) মাহফিল সম্পন্ন সিলেটের সকল স্কুল কলেজের সামনে জেব্র ক্রসিং স্থাপনের দাবি-নিসচা সমাবেশে ছাত্র-জনতার আন্দোলনে গুলিবিদ্ধদের নগদ অর্থ সহায়তা প্রদান ব্যাটারি চালিত যানবাহনের হয়রানি-উচ্ছেদ বন্ধ করুন: সমাজতান্রিক শ্রমিক ফ্রন্ট আফজল-ফয়সল এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাষ্ট এর উদ্দ্যোগে শিক্ষার্থীদের মাঝে মেধা বৃত্তি প্রদান আঞ্চলিক ইতিহাসের ছোট-বড়ো বিষয় নিয়েই জাতীয় ইতিহাস সমৃদ্ধ হয়- প্রফেসর ড. এমরান জাহান সুনামগঞ্জে কিশোরকণ্ঠ মেধাবৃত্তি কার্যক্রমের উদ্বোধন

সিলেট কোম্পানীগঞ্জে পাথরখেকো চক্র সক্রিয়

রিপোর্টার নামঃ
  • মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩
  • ৮৫ বার পড়া হয়েছে

ডেস্ক নিউজ :: সিলেটের কোম্পানীগঞ্জে পাথরখেকো চক্র সক্রিয় হয়ে উঠেছে। কোম্পানীগঞ্জে অবৈধভাবে পাথর উত্তোলনের বিরুদ্ধে অভিযানে নেমেছে স্থানীয় প্রশাসন।

সোমবার বিকেলে ভোলাগঞ্জ দশ নম্বর এলাকায় অভিযান পরিচালনা করে টাস্কফোর্স। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুসিকান্ত হাজং অভিযানে নেতৃত্ব দেন। অভিযানে পুলিশ ও বিজিবির সদস্যরা অংশ নেন।

টাস্কফোর্স সূত্র জানায়, আদালতের আদেশে প্রয় ৪ বছর ধরে ভোলাগঞ্জসহ উপজেলার সকল পাথর খনি বন্ধ রয়েছে। নতুন করে পাথর উত্তোলনের কোন নির্দেশনা না থাকলেও পাথর লুটে সক্রিয় রয়েছে একটি চক্র। চক্রটি ভোলাগঞ্জ দশ নম্বর, রেলওয়ের সংরক্ষিত (বাংকার) এলাকা ও পর্যটন স্পটের পাথর সরিয়ে নিচ্ছিল।

এ চক্রের বিরুদ্ধে সোমবার অভিযান চালায় টাস্কফোর্স। এসময় পাথর উত্তোলনে ব্যবহৃত পাঁচটি ওয়াশিং প্ল্যান্ট, দুইটি শ্যালো মেশিন ও একটি ক্রাশার মেশিন জব্দ করে যন্ত্রাংশ ধ্বংস করা হয়।

এ বিষয়ে নির্বাহী অফিসার জানান, কিছু লোক নানা কৌশলে অবৈধভাবে পাথর উত্তোলন করছে। এর বিরুদ্ধে গতকাল সোমবার বিকেলে অভিযান চালিয়ে বিভিন্ন যন্ত্রাংশ ধ্বংস করা হয়েছে। অবৈধভাবে পাথর উত্তোলন বেড়ে যাওয়ায় পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে তৎপর থাকতে বলা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain