শিরোনাম :
মৌলভীবাজারের হত্যা মামলার আসামী সিলেটে গ্রেফতার গোয়াইনঘাটে আরইআরএমপি প্রকল্পের চেক প্রদান  সিলেটে ৬ লাখ টাকা আত্মসাত-পুলিশের চেষ্টায় টাকা ফেরত পেয়েছেন ওই নারী সিলেট মহানগর ২২ নম্বর ওয়ার্ডের সিরাতুন্নবী (সা.) মাহফিল সম্পন্ন সিলেটের সকল স্কুল কলেজের সামনে জেব্র ক্রসিং স্থাপনের দাবি-নিসচা সমাবেশে ছাত্র-জনতার আন্দোলনে গুলিবিদ্ধদের নগদ অর্থ সহায়তা প্রদান ব্যাটারি চালিত যানবাহনের হয়রানি-উচ্ছেদ বন্ধ করুন: সমাজতান্রিক শ্রমিক ফ্রন্ট আফজল-ফয়সল এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাষ্ট এর উদ্দ্যোগে শিক্ষার্থীদের মাঝে মেধা বৃত্তি প্রদান আঞ্চলিক ইতিহাসের ছোট-বড়ো বিষয় নিয়েই জাতীয় ইতিহাস সমৃদ্ধ হয়- প্রফেসর ড. এমরান জাহান সুনামগঞ্জে কিশোরকণ্ঠ মেধাবৃত্তি কার্যক্রমের উদ্বোধন

এমপি হাবিব একাদশের কাছে ধরাশায়ী ব্যারিষ্টার সুমন একাদশ

রিপোর্টার নামঃ
  • শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩
  • ১৮৪ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: সকাল থেকে সাজ সাজ রব। চারদিকে উৎসবের আমেজ। ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে গোটা কামালবাজার এলাকা। বিকেল সাড়ে তিনটার দিকে স্টেডিয়ামের চারদিক লোকে লোকারণ্য।
এরপর শুরু হল খেলা। প্রথমার্ধ গোল শূণ্য ড্র। দ্বিতীয়র্ধটাও তেমনই। সবাই যখন অমিমাংসিতভাবেই খেলা শেষের কথা ভাবছিলেন, ঠিক তখনই চমক দেখালেন এমপি হাবিব একাদশের খেলোয়াড় আরিফ। আচমকা এক শটে জালে জড়িয়ে দিলেন বল। চিৎকারে ফেটে পড়ল স্টেডিয়াম।
শেষ পর্যন্ত পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় সারাদেশে চমক দেখানো বৃহত্তর সিলেটের হবিগঞ্জের সন্তান ব্যারিষ্টার সুমন প্রতিষ্ঠিত ফুটবল একাডেমিকে।
শনিবার (২৮ জানুয়ারি) সারাটাদিন সিলেটের দক্ষিণ সুরমা উপজেলাজুড়ে বিরাজ করছিল উৎসবের আমেজ। বিকেলে কামালবাজারের রাগীব-রাবেয়া ডিগ্রি কলেজ ও লিডিং ইউনিভার্সিটির মাঠে সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিবের উদ্যোগে ব্যারিষ্টার সুমন ফুটবল একাডেমি মাঠে নামছে। তাদের মোকাবেলা করছে এমপি হাবিবুর রহমান হাবিব ফুটবল একাদশ- এমন খবরে গত কয়েকদিন ধরেই দক্ষিণ সুরমা উপজেলাজুড়ে তোলপাড় চলছিল। বিশেষ করে ফুটবল অনুরাগীদের মধ্যে।
আর তাই শনিবার ১০ থেকে ৮০ বছরের বৃদ্ধদেরও দেখা গেছে মাঠের চারদিকে। কয়েক হাজার দর্শকের সমাগমে গমগম করছিল মাঠের চারদিক।
এমন একটা পরিবেশে বিকেল সাড়ে তিনটার দিকে মাঠে নামেন উভয় দলের খেলোয়াড়রা। ৪টার দিকে খেলার উদ্বোধন করেন শিল্পপতি, সমাজসেবি ও শিক্ষানুরাগী ড. সৈয়দ রাগীব আলী।
এর আগে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রীতি ফুটবল ম্যাচের আয়োজক ও সিলেট-৩ আসনের সাংসদ হাবিবুর রহমান হাবিব।
তিনি তার বক্তব্যে ব্যারিষ্টার সুমন ফুটবল একাডেমিকে দক্ষিণ সুরমায় স্বাগত জানিয়ে বলেন, আমি নির্বাচিত হওয়ার পর দক্ষিণ সুরমা উপজেলায় ব্রিজ কালভার্ট নির্মাণসহ বিভিন্ন খাতে প্রায় ২৫ কোটি টাকার উন্নয়ন কাজ হয়েছে। আগামী সংসদ নির্বাচনে আবার বিজয়ী হতে পারলে প্রতিটি ইউনিয়নে একটি করে খেলার মাঠ দিব। এতে আমাদের কিশোর তরুণরা মাদকের করাল গ্রাস থেকে মুক্ত থাকবে।
ব্যারিষ্টার সুমন ফুটবল একাডেমির প্রতিষ্ঠাতা, ব্যারিষ্টার সৈয়দ সায়েদুল হক সুমন তার বক্তব্যে বলেন, দক্ষিণ সুরমায় যে আতিথেয়তা পেয়েছি তা সারাজীবন মনে থাকবে। এজন্য আমি এমপি হাবিবসহ এই এলাকার সর্বস্তরের মানুষের কাছে আন্তরিকভাবে কৃতজ্ঞ।
তিনি বলেন, এখানে ফুটবল খেলতে এসেছি। কিন্তু এমপি হাবিব একাদশকে হারাতে নয়। হারাতে এসেছি বাংলাদেশের ফুটবলকে যারা ধ্বংস করেছে তাদেরকে। আজ এখানে হাজার হাজার ফুটবল সমর্থক দেখে আমি আশাবাদী, এই সমর্থকদের সুবাদে একদিন বাংলাদেশ বিশ্বকাপে খেলতে সক্ষম হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও সদস্য মতিউর রহমান, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম ও দানবীর শিক্ষানুরাগী এমএ হাসিম।
প্রীতি ফুটবল ম্যাচ পরিচালনা কমিটির আহŸায়ক এমদাদুর রহমান এমদাদের সভাপেিত্ব ও মকব্বির আলী এবং আবুল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain