শিরোনাম :
সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রদলের সাথে কেন্দ্রীয় ছাত্রদল মতবিনিময় জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনার সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত “অংশীজন সভা” বিশ্বনাথে বজ্রপাতে কলেজ শিক্ষার্থীর মৃত্যু সিলেটে রামু ট্রাজেডির এক যুগকে স্মরণ করে প্রদ্বীপ প্রজ্জ্বলন ঐতিহাসিক রামু ট্রাজেডি”এর প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী বৌদ্ধ ফোরাম সুনামগঞ্জে বজ্রপাতে চার জেলের মৃত্যু হৃদয়ে জকিগঞ্জ সিলেট এর সভা অনুষ্ঠিত আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক আম্বরখানা শাখার কেক কাটা ও দোয়া মাহফিল সিলেটে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের যৌথ কর্মী সভায় রাজীব আহসান আওয়ামী লীগ কখনো মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ছিলো না: ইমদাদ চৌধুরী

সিলেটে তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত, বৃষ্টির জন্য প্রার্থনা

রিপোর্টার নামঃ
  • মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
  • ৫৬ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: গরমে কোথাও নেই শান্তি। তীব্র রোদে তপ্ত চারপাশ। লোডশেডিংএর জন্য পরিস্থিতি আরও খারাপ হয়েছে। মানুষ বৃষ্টির জন্য অপেক্ষা করলেও আপাতত সুখবর দিতে পারছে না আবহাওয়া অফিস। আগামী পাঁচ থেকে ছয় দিন আবহাওয়ার পরিস্থিতি এমন অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছে সংস্থাটি। ফলে তীব্র গরমে অতিষ্ট সিলেটবাসীকে গরমের মধ্যে আরও কিছুদিন কাটাতে হবে।

মঙ্গলবার (৬ জুন) আবহাওয়া অধিদফতরের দেওয়া তথ্য অনুযায়ী, সিলেটসহ দেশের বিভিন্ন জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

এদিকে প্রচন্ড গরমে ভালো নেই দিনমজুর শ্রেণির মানুষ। রিকশা চালক, পরিবহন শ্রমিকরা নাকাল হচ্ছেন তীব্র গরমে। সকাল ১১ টার দিকে নগরীর চৌহাট্টা, জিন্দাবাজারসহ বেশ কয়েকটি এলাকা ঘুরে দেখা গেছে, পথের পাশে একটু ছায়া পেলেই সেখানে বিশ্রাম নিচ্ছেন মানুষ। সেখানে কিছুটা বাতাসের দেখা মিললেও সেটিও গরম হাওয়া।

 

এদিকে বৃষ্টির জন্য নগরীর বিভিন্ন মসজিদে নামাজের পর প্রার্থনা করছেন মুসল্লীরা।

আবহাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে দিনের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, রাজশাহী ও পাবনা জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। পাশাপাশি চট্টগ্রাম, রাঙ্গামাটি, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, বান্দরবান জেলাসহ ঢাকা, রংপুর, ময়মনসিংহ, সিলেট, খুলনা ও বরিশাল বিভাগ এবং রাজশাহী বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

সিলেট আবহাওয়া অফিসের কর্মকর্তা সজিব আহমদ জানান, সোমবার সিলেটের সবোর্চ্চ তামপাত্রা ছিল ৩৭ ডিগ্রি সেলিয়াস ও সর্বনিম্ন ২৬ দশমিক ২৭ ডিগ্রি সেলিয়াস। ৮ জুন পর্যন্ত এমন তাপপ্রবাহ থাকবে।

এদিকে ঢাকার আবহাওয়াবিদ ওমর ফারুক এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ বর্তমানে পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এই অবস্থায় চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain