শিরোনাম :

গণমাধ্যম দেশের উন্নয়নের অবিচ্ছেদ্য অংশ-প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠানে ড. জয়া সেনগুপ্তা এমপি

রিপোর্টার নামঃ
  • বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৯ বার পড়া হয়েছে

শাল্লা (সুনামগঞ্জ) প্রতিনিধি :: মুক্তিযোদ্ধারা না থাকলে আমরা কখনও একটি স্বাধীন দেশ পেতাম না। জাতিরপিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে আপরা এক সাগর রক্তের বিনিময়ে এদেশের স্বাধীনতা এনে দিয়েছেন। মহান মুক্তিযুদ্ধে আপনাদের অবদান অপরিসীম। শাল্লা উপজেলা প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠান উপলক্ষে আপনাদের সম্মাননা দেয়া হচ্ছে। এটি একটি খুবই প্রশংসনীয় অনুষ্ঠান। আমি শাল্লা উপজেলা প্রেসক্লাবের জন্য একটি স্থায়ী কার্যালয়ের ব্যবস্থা করব। কেননা, গণমাধ্যম দেশের উন্নয়নের অবিচ্ছেদ্য অংশ। সাংবাদিকরা দেশের অন্যতম সম্পদ, দেশ ও জাতির দর্পণ। সাংবাদিকদের কলমের মাধ্যমেই জাতি বস্তুনিষ্ঠ সংবাদ জানতে পারেন। এই প্রত্যন্ত অঞ্চলে বসবাস করে যা সাংবাদিকতা করেন তারা অত্যন্ত পরিশ্রমের পাশাপাশি সাহসিকতার মাধ্যমে সংবাদ প্রেরণ করে পাঠকের কাছে পৌঁছে দেন। তাদের শ্রম মেধা প্রশংসার দাবি রাখে না। মাননীয় প্রধানমন্ত্রীও সাংবাদিক বান্ধব। তিনি সাংবাদিকদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রী দেশেরও প্রভুত উন্নয়নমূলক কাজ করেছেন। শাল্লা উপজেলা প্রেসক্লাব কর্তৃক আয়োজিত ‘অভিষেক অনুষ্ঠান ২০২৩ ও দেশের সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ। আমি শাল্লা উপজেলা প্রেসক্লাব নেতৃবৃন্দেরকে ধন্যবাদ জানাই এত সুন্দর একটি অনুষ্ঠান উপহার দেয়ার জন্য। ১৩ সেপ্টেম্বর (বুধবার) দুপুর ১২ টায় গণমিলনায়তনে শাল্লা উপজেলা প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
প্রেসক্লাবের সভাপতি জয়ন্ত সেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সন্দীপন তালুকদার এবং যুগ্ম সম্পাদক মণিকা রাণী দাশের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক উত্তরপূর্ব পত্রিকার নির্বাহী সম্পাদক তাপস দাশ পুরকায়স্থ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো আবু তালেব, দৈনিক ভোরের কাগজ পত্রিকার যুগ্ম বার্তা সম্পাদক চৌধুরী এস এইচ শাহরিয়ার (বিপ্লব), বাংলাদেশ টেলিভিশনের সিলেট প্রতিনিধি মুক্তাদীর আহমেদ মুক্তা, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, বিশিষ্ট শিল্পপতি প্রদ্যুৎ কুমার তালুকদার, বাংলা টিভির উপস্থাপক অ্যাডভোকেট সুব্রত কুমার দাশ, বীর মুক্তিযোদ্ধা বীরেন্দ্র চন্দ্র দাস, দিরাই উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি বিন্দু তালুকদার, সুনামগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি শামস শামীম, ৪নং শাল্লা ইউপি চেয়ারম্যান আব্দুস ছাত্তার মিয়া, শাল্লা উপজেলা প্রেসক্লাবের সহ সভাপতি রথীন্দ্র সরকার, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তৌফিকুর রহমান তাহের প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সঙ্গীত পরিবেশন, পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতাপাঠ করা হয়। পরে প্রেসক্লাবের পক্ষ থেকে অতিথি ও মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরণ করে নেন এবং সম্মাননা স্বরূপ ক্রেস্ট প্রদান করা হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাল্লা সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুস শহীদ, সহকারী অধ্যাপক তরুণ কান্তি দাস, শাল্লা থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম, দিারাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি কামাল উদ্দিন, দৈনিক উত্তরপূর্বের স্টাফ রিপোর্টার বাপ্পা মৈত্র, মাইটিভির সিলেট প্রতিনিধি মৃণাল কান্তি দাস, উপজেলার বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, গণমাধ্যম ব্যক্তিবর্গসহ সমাজের নানা শ্রেণি পেশার মানুষ প্রেসক্লাবে অভিষেক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain