শিরোনাম :
শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ছাত্রলীগ নেতা গ্রেফতার শান্তিগঞ্জ সমিতি সিলেটের সাধারণ সভা অনুষ্ঠিত ব্যারিস্টার নাজির আহমদ ফাউন্ডেশনের হুইলচেয়ার বিতরন ২৮ সেপ্টেম্বরের যৌথ সভা সফল করতে সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কামালবাজার ইউনিয়ন ৯নং ওয়ার্ড বিএনপির কর্মীসভা সিলেট সীমান্তে ফের কোটি টাকার চোরাই পণ্য-পশু জব্দ সিলেট ডলিয়া গ্রামে শিবমন্দিরের জমি দখলে অপতৎপরতার অভিযোগ-সংবাদ সম্মেলন সিলেটে ভিডিপি সদস্যদের মৌলিক প্রশিক্ষন পরিদর্শনে উপ-মহাপরিচালক শহীদ তুরাবের হত্যাকারী সাবেক ওসি মঈনসহ সকলকে অবিলম্বে গ্রেফতার করুন কাল স্মারকলিপি প্রদান জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যা বললেন পররাষ্ট্র উপদেষ্টা

সিলেটে মতবিনিময় সভায় ব্যাংকের চেয়ারম্যান

রিপোর্টার নামঃ
  • শুক্রবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৩ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: গ্রামীণ ব্যাংকের চেয়ারম্যান অধ্যাপক ড. একেএম সাইফুল মজিদ বলেছেন, গরীবের ব্যাংক বলা হলেও গ্রামীণ ব্যাংকও ডিজিটাল প্রযুক্তি সেবার বাইরে থাকবেনা। শিগগির মাঠ পর্যায়ে ডিজিটাল ট্যাব দেয়া হবে। যাতে গ্রাহকদের ডিজিটাল সেবার আওতায় আনা যায়। তিনি বলেন, এক কোটিরও বেশি এই ব্যাংকের প্রাণ, ঘুরেফিরে তারাই এই প্রতিষ্ঠানের মালিক। তাদের সেবা দিয়ে যাচ্ছেন আমাদের সহকর্মীরা। এত ব্যাংকের ভিড়েও বিশ^স্থতা, আস্থা, সেবার মানই এই ব্যাংককে এগিয়ে নিয়ে যাচ্ছে। সেবার মান আরোও বাড়াতে হবে, আরো এগিয়ে যেতে হবে আগামিতে।

গতকাল শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সিলেটে অনুষ্ঠিত গ্রামীণ ব্যাংকের যোনের কর্মী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন। সিলেটের যোনাল ম্যানেজার মো: শহীদুল আলম চৌধুরীর সভাপতিত্বে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় ড. একেএম সাইফুল মজিদ তার বক্তব্যে জলবায়ু ও পরিবেশ ভারসাম্যতা রক্ষায় গুরুত্ব দেন। তিনি বলেন, জলবায়ুর পরিবর্তন ঘটতে থাকলে শুধু বাংলাদেশ নয়, উন্নত দেশগুলোসহ গোটা বিশ^ চরম বিপর্যয়ে পড়বে। সিলেটে যোনের আওতায় ৪৯ লাখ ৮৫ হাজার বৃক্ষ রোপন করার জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে আগামিতে এই যোনে ১ কোটি বৃক্ষ রোপনের আহ্বান জানান তিনি।
এতে সম্মানিত অতিথি ছিলেন গ্রামীণ ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক মো: জসীম উদ্দিন, বিশেষ অতিথি ছিলেন ব্যবস্থাপনা পরিচালক মো: মোসলেহ উদ্দীন, উপ ব্যবস্থাপনা পরিচালক মো: ছাইদুজ্জামান ভুইয়া, পরিচালনা বোর্ড সদস্য মানসী সাহা ও উপ ব্যবস্থাপনা পরিচালক নূর মোহাম্মদ।
বক্তারা বলেন, গ্রামীণ ব্যাংককে গরীবের ব্যাংক বলা হলেও শুদ্ধাচার-শিষ্টাচারে যেনো আমরা গরীব না হই। নানা প্রতিকুলতা মোকাবেলা করছে ব্যাংকটি এগিয়ে যাচ্ছে। তবে এটা গর্বের বিষয় গ্রামীণ ব্যাংক এখন বিপুল অংকের ট্যাক্স দেয়। উর্ধ্বতন কর্মকর্তারা মাঠের কর্মীদের উদ্দেশ্য করে বলেন, প্রত্যেকেরই পরিবার আছে। সেই পরিবারের খবর আমরা সবসময় রাখি। গ্রামীণ ব্যাংক আরো বড় একটি পরিবার এর খবর ও সব সময় রাখতে হবে। কারণ এই ব্যাংকই আমাদের পরিবারের অন্ন যোগায়।
গ্রামীণ ব্যাংকের টুকের বাজার শাখার হাবিবুর রহমানের পরিচালনায় মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, যোনাল অডিট অফিসার মোহাম্মদ মনির, এরিয়া ম্যানেজার মুহাম্মদ আব্দুল্লাহ আল খসরু, শাখা ব্যবস্থাপক বাবুল হোসেন ও গ্রামীণ ব্যাংক কর্মচারী সমিতির যোন সভাপতি মো: নাফিস। অনুষ্ঠানের শুরুতে কোরান তেলাওয়াত করেন সাইদুর রহমান, গীতা পাঠ করেন প্রদীপ চক্রবর্তী।
সভায় মাঠের কর্মকর্তারা তাদের বক্তব্যে বলেন, বৃক্ষরোপণে শতভাগ লক্ষ্যমাত্রা অর্জনসহ সকল সূচকে সিলেট যোন এগিয়ে যাচ্ছে। সকল ব্যাংক এখন ডিজিটাল ডিভাইসে কালেকশন করছে। গ্রামীণ ব্যাংকের জন্য ও এমন ব্যবস্থা শুরুর দাবি জানান তারা। তাছাড়া সিলেট যোনে কর্মরতদের অধিকাংশই অন্যান্য যোনের। তাদের নিজ নিজ যোনে ফিরে যাওয়ার সুযোগ দেয়ার দাবি জানানো হয়।
অনুষ্ঠানের শুরুতে অতিথিদের উত্তরীয় পরিয়ে বরণ করেন সোমা দাস ও শিরীণ আক্তার। ব্যাচ পরাণ শাহালম মিয়া, মমতাজ উদ্দিন, আলাউদ্দিন নাফিস, বিল্লাল আহমদ, নিপচন রায়, মালিকুন্নাহার, আসমা আক্তার ও সুমি দেব। অতিথিদের ফুর দিয়ে বরণ করেন তামান্না বেগম, আসমা আক্তার, নমিতা রাণী দাস, সুফিয়া খাতুন, ইয়াসমিন আক্তার লাভলী ও শেলী বেগম।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain