শিরোনাম :
এমসি’র ছাত্রাবাসে ছাত্রলীগের গণধর্ষণের ৪ বছর, থমকে আছে বিচারকাজ মৌলভীবাজারের কুলাউড়ায় জামায়াতের ঢেউটিন বিতরণ ব্যাটারি চালিত যানবাহনের হয়রানি-উচ্ছেদ বন্ধ করুন: সমাজতান্রিক শ্রমিক ফ্রন্ট সিলেটে পুলিশের দেওয়া সময় শেষ হচ্ছে আজ, কাল থেকে ক ঠো র অভিযান যে কারণে ভারতে ইলিশ যাচ্ছে, জানালেন উপদেষ্টা ফরিদা আখতার জেলা যুবদলের নেতৃবৃন্দের প্রতি আব্দুল্লাহ আল মামুনের কৃতজ্ঞতা প্রকাশ, বিভিন্ন মহলের শুভেচ্ছা নেতাদের আশ্বাসে আমরণ অনশন ভঙ্গ করেন সিলেট যুবদলে পদবঞ্চিতরা গহরপুর ব্লাড ফাইটার্স এর প্রবাসী সদস্যদের সম্মাননা স্মারক প্রদান সিলেটে জামেয়া মোহাম্মদিয়া সিলেটের হযরত বিলাল (রাঃ) জামে মসজিদ উদ্বোধন শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ

ভারত থেকে পাথর আমদানি বন্ধ রেখেছেন সিলেটের ব্যবসায়ীরা

রিপোর্টার নামঃ
  • মঙ্গলবার, ৯ জানুয়ারী, ২০২৪
  • ৩৮ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) কর্তৃক ভারত থেকে আমদানিকৃত পাথরের উপর শুল্ক ‘অতিরিক্ত হারে’ বৃদ্ধির প্রতিবাদে তামাবিল স্থলবন্দরসহ সিলেটের সবকটি শুল্ক স্টেশন দিয়ে ব্যবসায়ীরা ভারত থেকে পাথর আমদানি বন্ধ করে দিয়েছেন। গত সোমবার (৮ জানুয়ারি) থেকে এই সিদ্ধান্ত নেন ব্যবসায়ীরা।

আমদানি বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট বিভাগীয় স্থল বন্দর ও শুল্কস্টেশন সমূহের ব্যবসা পরিচালনা সংক্রান্ত কমিটির আহবায়ক এমদাদ হোসেন।

সংশ্লিষ্টরা বলছেন- এনবিআর কর্তৃক সিলেট অঞ্চলের স্থলবন্দরগুলোতে ভারত থেকে আমদানি করা বোল্ডার স্টোন, স্টোন চিপস এবং লাইমস্টোন পাথরের উপর শুল্কায়ন বৃদ্ধিসংক্রান্ত সিলেট কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কর্তৃক গত ৪ জানুয়ারি এক পত্রে জানানো হয়। পরে সোমবার থেকে সেটি কার্যকর হয়। এ কারণে পাথর আমদানি বন্ধ করে দেন আমদানিকারকরা।

 

সিলেট বিভাগীয় স্থলবন্দর ও শুল্কস্টেশন সমূহের ব্যবসা পরিচালনা সংক্রান্ত কমিটির আহবায়ক এমদাদ হোসেন জানান, আজ (মঙ্গলবার) এ বিষয়ে বৈঠক হবে। এ বৈঠকে স্থলবন্দর ও সবকটি শুল্ক স্টেশনের পাথর আমদানিকারকরা করণীয় ঠিক করবেন।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain