শিরোনাম :
সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রদলের সাথে কেন্দ্রীয় ছাত্রদল মতবিনিময় জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনার সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত “অংশীজন সভা” বিশ্বনাথে বজ্রপাতে কলেজ শিক্ষার্থীর মৃত্যু সিলেটে রামু ট্রাজেডির এক যুগকে স্মরণ করে প্রদ্বীপ প্রজ্জ্বলন ঐতিহাসিক রামু ট্রাজেডি”এর প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী বৌদ্ধ ফোরাম সুনামগঞ্জে বজ্রপাতে চার জেলের মৃত্যু হৃদয়ে জকিগঞ্জ সিলেট এর সভা অনুষ্ঠিত আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক আম্বরখানা শাখার কেক কাটা ও দোয়া মাহফিল সিলেটে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের যৌথ কর্মী সভায় রাজীব আহসান আওয়ামী লীগ কখনো মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ছিলো না: ইমদাদ চৌধুরী

ঐতিহাসিক রামু ট্রাজেডি”এর প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী বৌদ্ধ ফোরাম

রিপোর্টার নামঃ
  • রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪
  • ৪ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: জগতের সকল প্রাণী সুখী হোক বাংলাদেশ জাতীয়তাবাদে বিশ্বাসী সকল বৌদ্ধ জনগোষ্ঠি ঐক্যবদ্ধ হউন আহবানে ২৮ সেপ্টেম্বর ২০২৪ শনিবার বিকাল ৫টায় টায় জাতীয়তাবাদী বৌদ্ধ ফোরামের উদ্যোগে “ঐতিহাসিক রামু ট্রাজেডি” এর প্রতিবাদে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রদ্বীপ প্রজ্জলন অনুষ্ঠিত হয়।

উক্ত প্রদ্বীপ প্রজ্জলন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এডভোকেট আব্দুস সালাম আজাদ – যুগ্ন-মহাসচিব,বিএনপি, মীর শরফত আলি শপু, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক, বিএনপি, হাবিবুর রশিদ হাবিব-সদস্য, বিএনপি নির্বাহী কমিটি, সুশীল বড়ুয়া নির্বাহী কমিটির সদস্য বিএনপি, ডক্টর দিলীপ কুমার বড়ুয়া-ঢাকা বিশ্ববিদ্যালয়, পার্থপ্রতিম বড়ুয়া অপু সাধারণ সম্পাদক, জাতীয়তাবাদী বৌদ্ধ ফোরাম। জাতীয়তাবাদী বৌদ্ধ ফোরাম, ঢাকা মহানগরের আহবায়ক ইন্দ্রজিৎ বড়ুয়া ইসু ও সদস্য সচিব মিল্টন বড়ুয়া প্রমুখ।

২০১২ সালের ২৯ সেপ্টেম্বর ফেসবুকে গুজবের জেরে রামুর বৌদ্ধ সম্প্রদায়ের বাড়িঘরে আগুন জ্বালিয়ে দেয় একদল দুর্বৃত্ত। ভাঙচুর করা হয় শত বছরের মূর্তি ও বিহার। আগুনের লেলিহান শিখায় চাপা পড়ে যায় রামুর ইতিহাস, ঐতিহ্য আর সাম্প্রদায়িক সম্প্রীতি। পুড়ে যায় ১২টি বৌদ্ধবিহার, ২৬টি বসতঘর। পাশাপাশি আরও ছয়টি বৌদ্ধবিহার এবং শতাধিক বসতঘরে হামলা, লুটপাট ও ভাঙচুর চালানো হয়।

পরদিন ৩০ সেপ্টেম্বর বিকেলে উখিয়া ও টেকনাফে আরও চারটি বৌদ্ধবিহারে হামলা চালানো হয়। এতে পুড়ে যায় এসব বিহারে থাকা হাজার বছরের প্রত্নতাত্ত্বিক নিদর্শন।

বক্তৃতা বলেন, রামু ট্রাজেডির যে বিচার এত বছর হয়নি এখন সময় এসেছে আসল অপরাধীদের আইনের আওতায় এনে সুষ্ঠু বিচার করার। আমরা অবিলম্বে এর সুষ্ঠু বিচার চাই

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain