শিরোনাম :
শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান সিলেটের গোলাপগঞ্জে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে বালাগঞ্জে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা কিডনি বিশেষজ্ঞ দলের সিলেট কিডনি ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শন সিলেটে হিন্দু ধর্মাবলম্বী নারীর মুখে ‘মুহাম্মদের গান’ জাফলংয়ে লুৎফুর উদ্দিন মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান

রাশিয়ার ৩৫০০ সৈন্য নিহতের দাবি ইউক্রেনের

রিপোর্টার নামঃ
  • শনিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৩৫ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক :: দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ইউরোপে শুরু হওয়া রাশিয়ার সবচেয়ে বড় আগ্রাসনের তৃতীয় দিনে ৩ হাজার ৫০০ রুশ সৈন্য নিহত হয়েছে বলে দাবি করেছে ইউক্রেন। শনিবার সকালে আন্তর্জাতিক গণমাধ্যমে খবর, ইউক্রেনে কঠিন প্রতিরোধের মুখে পড়ে রাশিয়া। দিনের শুরুতে রুশ ট্যাংক ধ্বংসের খবর দেয় ইউক্রেনের সেনাবাহিনী। তাদের দাবি, রাশিয়ার বেশ ক্ষয়-ক্ষতি হয়েছে।

এক ফেসবুক পোস্টের বরাতে বিবিসি জানায়, হামলায় জড়িত ৩৫০০ এর বেশি রুশ সৈন্য নিহত হয়েছে। প্রায় ২০০ সৈন্যকে আটক করা হয়েছে।

আরও জানানো হয়, ১৪টি বিমান, ৮টি হেলিকপ্টার ও ১০২টি ট্যাংক হারিয়েছে রাশিয়া। তবে রাশিয়া এখনো কোনো হতাহতের কথা স্বীকার করেনি।

এদিকে স্থানীয় সময় শনিবার একটি বিবৃতি দিয়েছে কিয়েভ সরকার। ওই বিবৃতিতে বলা হয়, ‘এ মুহূর্তে আমাদের শহরের বিভিন্ন রাস্তায় লড়াই চলছে।’ স্থানীয় বাসিন্দাদেরও এ নিয়ে সতর্ক করা হয়েছে। তাদের নিরাপদ আশ্রয়ে থাকতে এবং জানালা ও ব্যালকনির কাছে না আসতে অনুরোধ জানানো হয়েছে।

গত বৃহস্পতিবার রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশে ইউক্রেনে সামরিক অভিযান শুরু হয়। এক দিন পরই রাজধানী কিয়েভের উত্তরাঞ্চলে ঢোকেন রুশ সেনারা। এ মুহূর্তে তারা এ রাজধানী শহরের দিকে অগ্রসর হচ্ছেন। রাশিয়ার সেনাদের ঠেকাতে সেখানে ব্যাপক প্রস্তুতি নিয়েছে ইউক্রেনের সেনাবাহিনী। সাধারণ বাসিন্দাদের হাতে তুলে দেওয়া হয়েছে ১৮ হাজার মেশিনগান।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain