শিরোনাম :
শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান সিলেটের গোলাপগঞ্জে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে বালাগঞ্জে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা কিডনি বিশেষজ্ঞ দলের সিলেট কিডনি ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শন সিলেটে হিন্দু ধর্মাবলম্বী নারীর মুখে ‘মুহাম্মদের গান’ জাফলংয়ে লুৎফুর উদ্দিন মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান

শিশু আরাফাত হত্যা: মূল পরিকল্পনাকারীসহ গ্রেফতার ২

রিপোর্টার নামঃ
  • বুধবার, ১৬ মার্চ, ২০২২
  • ১৯৩ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: কাঠাল চুরির কথা বলে ডেকে নিয়ে যায় মাদ্রাসা ছাত্র শিশু আরাফাত আলীকে (১১)। পরিকল্পনা করা হয় আরাফাতকে হত্যা করে পাঁচ লাখ টাকা মুক্তিপণ আদায়ের। এজন্য একটি মোবাইল সিম চুরি করা হয়। সেই পরিকল্পনার অংশ হিসেবে আরাফাতকে হত্যার পর তার বাবা মায়ের কাছে চাওয়া হয় মুক্তিপণের টাকা। পাঁচ লাখ টাকা না পেলে ছেলেকে হত্যা করা হবে। একটি এসএমএস লিখে জানায় `তুই খুব বড় একটা জিনিস হারাতে চলেছিস”। ততক্ষণে শিশু আরাফাতকে হত্যার পর একটি বাঁশঝাড়ে লাশ পুতে পাতা দিয়ে ঢেকে রাখে অপহরণকারী। নৃশংস এই হত্যাকাণ্ডটি ঘটে যশোরের নড়াইল এলাকায়।

এ ঘটনায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) মূল পরিকল্পনাকারীসহ দু’জনকে গ্রেফতার করে। তারা হল, নাবিল (১৬) ও অভিযুক্ত মিলন হসেন (২২)। যশোর জেলা

 

পিবিআইয়ের পুলিশ সুপার রেশমা শারমিন সময়ের আলোকে বলেন, ফিল্মি স্টাইলে শিশু আরাফাতকে হত্যা করে মুক্তিপণ চাওয়া হয়। গত ১২ মার্চ মাদ্রাসার উদ্দেশ্যে বের হয়ে আর বাসায় ফেরেনি আরাফাত। এর পর ভিকটিমের বাবা নড়াইল সদর থানায় নিখোঁজ সংক্রান্ত জিডি করেন। ওই জিডি তদন্ত করতে গিয়ে মূল পরিকল্পনাকারী নাবিল ও মিলন হোসেনের সম্পৃক্ততা পাই।

এসপি রেশমা শারমিন আরো জানা, বুধবার ভোর পৌনে ৬ টায় দুজনকে আটকের পর তাদের দেয়া তথ্য মতে ভিকটিম শিশু আরাফাতের লাশ
বোড়ামারা গ্রামের একটি বাঁশঝার থেকে উদ্ধার করা হয়। এ সময় নাবিলে হেফাজত থেকে মুক্তিপণ আদায়ের জন্য ব্যবহৃত মোবাইল ফোন উদ্ধার করা হয়।

ঘটনার বিবরনীতে এসপি আরো বলেন, আরাফাতের বাবার নাম মো. ওবাইদুর রহমান শিকদার (৪৩), মাতা নূরজাহান বিবি। ছেলে মো. আরাফাত আলী (১১) পেড়লী দাখিল মাদ্রাসার পঞ্চম শ্রেণীর ছাত্র ছিলেন। গত ১২ মার্চ সকাল অনুমান ৯ টায় মাদ্রাসার উদ্দেশ্যে বাড়ী থেকে বের হয়। ওইদিন বিকাল ৩টা বেজে গেলেও আরাফাত আলী বাড়িতে ফিরে না আসায় তার বাবাসহ নিকটাত্মীয় স্বজনরা তাকে খোঁজাখুজি করে না পেয়ে নিখোজ সংক্রান্তে নড়াইল সদর থানায় জিডি করেন। পরের দিন আরাফাতের বড় ভাই মো. মহব্বত আলীর (১৮) মোবাইল নম্বরে “তুই খুব বড় একটা জিনিস হারতে চলেছিস” লিখা মেসেজ আসে। এই এসএমএস পেয়ে গত ১৪ মার্চ ভিকটিম জিডি কপি নিয়ে পুলিশ সুপার, পিবিআই, যশোর বরাবরে আবেদন করেন। পিবিআই যশোর জেলা বিষয়টি আমলে নিয়ে অনুসন্ধান কার্যক্রম শুরু করে। একপর্যায়ে পিবিআই পুলিশ সুপার রেশমা শারমিনের তত্ত্ববধান ও দিক নির্দেশনায় অন্যান্য সদস্যরা দুজনকে গ্রেফতার করে।

 

গ্রেফতারকৃতরা জানায়, তারা নেশাগ্রস্ত। নেশার টাকা যোগাতে ও মুক্তিপণ আদায়ের পরিকল্পনা করে আরাফাতকে কাঁঠাল চুরি কথা বলে বাসা থেকে ডেকে নিয়ে আসে। এরপর জনৈক মাহাবুবুর রহমানের বাঁশবাগানে নিয়ে হত্যা করে লাশ পূতে পাতা দিয়ে ঢেকে রাখা হয়।

এঘটনায় হত্যা মামলা প্রক্রিয়াধীন। অভিযানে নেতৃত্ব দেওয়া পুলিশ সুপার রেশমা শারমিন আরো জানান, মাদকের নেশায় আসক্ত হয়ে ভয়ঙ্কর হয়ে উঠছিল কিশোর নাবিল। তার বক্তব্যে আরো তথ্য বেরিয়ে আসছে। মামলাটি তদন্তভার পিবিআই করবে বলে তিনি জানান।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain