শিরোনাম :
শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান সিলেটের গোলাপগঞ্জে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে বালাগঞ্জে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা কিডনি বিশেষজ্ঞ দলের সিলেট কিডনি ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শন সিলেটে হিন্দু ধর্মাবলম্বী নারীর মুখে ‘মুহাম্মদের গান’ জাফলংয়ে লুৎফুর উদ্দিন মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান

বোমা বিস্ফোরণে ভেঙে গেল ইউক্রেনের বাঁধ, তলিয়ে গেছে ১১২ বাড়ি

রিপোর্টার নামঃ
  • বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২
  • ২৩০ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক :: ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় শহর ক্রিভ রিভে নিকটবর্তী এক বাঁধ ভেঙে যাওয়া তলিয়ে গেলে ১১২টি বসতবাড়ি। সরিয়ে নেওয়া হয়েছে দুই শহরের ২২টি এলাকার বাসিন্দাদের। বুধবার রুশ ক্ষেপণাস্ত্র হামলায় ওই বাঁধ ভেঙে যায়।

শহরের মেয়র অলেকজান্দার ভিলকুল বলেন, দুটি বড় হামলায় পানির গতি বেড়ে যায় এবং একটা পর্যায়ে বাঁধ ভেঙে যায। তবে এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

ইউক্রেনের দাবি, তাদের পাল্টা আক্রমণের প্রতিশোধ হিসেবে রাশিয়া এই ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। রাশিয়াকে সন্ত্রাসী রাষ্ট্র উল্লেখ করে ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, ‘তোমরা দুর্বলরা বেসামরিকদের সঙ্গে যুদ্ধ করছো। যুদ্ধ থেকে পালিয়ে নিরীহদের হামলা করছো?

রাশিয়ার বিরুদ্ধে চলমান লড়াইয়ে চলতি সপ্তাহে বড় ধরনের সাফল্য পেয়েছে ইউক্রেন। দেশটির উত্তর-পূর্বাঞ্চলে রুশ বাহিনীর নিয়ন্ত্রণে থাকা বিশাল ভূখণ্ড পুনরুদ্ধার করেছে ইউক্রেনীয় বাহিনী। এই সাফল্যকে যুদ্ধের ‘গতিপ্রকৃতি’ পাল্টে দেওয়ার মতো ঘটনা বলে মন্তব্য করেছেন অনেকে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain