শিরোনাম :
শাবি ভিসি’র বাংলোর সিসিটিভি’র হার্ডডিস্ক ‘গায়েব’ হিউম্যান রাইটস’র চেয়ারম্যান দেলোয়ার খানের বিদায়ী সংবর্ধনা কবি ও লেখক বাবুল দেবের রচিত নাড়ির টান ও প্রতিদিন প্রতিক্ষণ বই দুটির প্রকাশনা উৎসব ফেঞ্চুগঞ্জে সংবর্ধনায় খান জামাল-গনহত্যায় জড়িতদের জাতী ক্ষমা করবেনা নজির মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষককে বিদায় সংবর্ধনা মৌলভীবাজারের হত্যা মামলার আসামী সিলেটে গ্রেফতার গোয়াইনঘাটে আরইআরএমপি প্রকল্পের চেক প্রদান  সিলেটে ৬ লাখ টাকা আত্মসাত-পুলিশের চেষ্টায় টাকা ফেরত পেয়েছেন ওই নারী সিলেট মহানগর ২২ নম্বর ওয়ার্ডের সিরাতুন্নবী (সা.) মাহফিল সম্পন্ন সিলেটের সকল স্কুল কলেজের সামনে জেব্র ক্রসিং স্থাপনের দাবি-নিসচা সমাবেশে

ডা. শফিকের ‘জঙ্গি সংগঠনের সঙ্গে সম্পৃক্ততা’, ৭ দিনের রিমান্ড

রিপোর্টার নামঃ
  • মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২
  • ৯৪ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: জামায়াতের আমির, মৌলভীবাজারে বাসিন্দা ডা. শফিকুর রহমানকে জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মো. আসাদুজ্জামান।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরের পর ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

আসাদুজ্জামান বলেন, নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সঙ্গে শফিকুর রহমানের সম্পৃক্ততা পাওয়া গেছে। এ অভিযোগে গত ৯ নভেম্বর সিলেট থেকে তার ছেলে রাফাত সাদিক সাইফুল্লাহকে এক সহযোগীসহ গ্রেপ্তার করা হয়েছিল। সাইফুল্লাহ জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সিলেট অঞ্চলের সমন্বয়ক।

এর আগে ১ নভেম্বর ঢাকার যাত্রাবাড়ী থেকে সংগঠনের তিন সদস্যকে গ্রেপ্তারের পর সাইফুল্লাহর বিষয়ে তথ্য পাওয়া যায়। তাদের জিজ্ঞাসাবাদ করেই শফিকুর রহমান ও তার ছেলে সাইফুল্লাহর সঙ্গে শারক্বীয়ার সম্পৃক্ততার তথ্য পাওয়া গেছে বলে জানান সিটিটিসিপ্রধান।

তিনি বলেন, ২০২১ সালের জুনে প্রথমবার সাইফুল্লাহর নেতৃত্বে সিলেট থেকে ১১ জন দুর্গম পাহাড়ে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) ক্যাম্পে প্রশিক্ষণ নিতে হিজরত করেছিলেন। সে সময় কেএনএফ ও শারক্বীয়ার নেতাদের সঙ্গে যোগাযোগ করতে না পেরে তাদের ফিরিয়ে আনা হয়। চট্টগ্রাম থেকে তাদের দুটি মাইক্রোবাসে করে ঢাকা ও সিলেটে নেওয়া হয়। বিশেষ ব্যবস্থাপনায় শফিকুর রহমান তাদের ফিরিয়ে আনেন। যারা হিজরত করেছিলেন, তারা আগে ছাত্রশিবিরের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন।

জামায়াত আমিরের ছেলে সাইফুল্লাহ শারক্বীয়ার আগে আনসার আল ইসলামে যোগ দিয়েছিলেন জানিয়ে আসাদুজ্জামান বলেন, আনসার আল ইসলামে থাকাকালে তার মাধ্যমে সিলেট অঞ্চল থেকে অনেকে ওই সংগঠনে যোগ দেন। পরে শারক্বীয়ার দাওয়াত পেয়ে তিনি সেখানে যুক্ত হন।

এর আগে মঙ্গলবার ভোর ৪টার দিকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে শফিকুর রহমানকে আটক করে পুলিশ। পরে তাকে গ্রেপ্তার দেখানো হয়। পরে জঙ্গি সংশ্লিষ্টতার মামলায় শফিকুর রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

প্রসঙ্গত, শফিকুর রহমানের বাড়ি সিলেট বিভাগের মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায়। তিনি সিলেট মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। একসময় ছাত্রশিবিরের সিলেট শহর শাখার সভাপতি ছিলেন।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain