শিরোনাম :
যে কারণে ভারতে ইলিশ যাচ্ছে, জানালেন উপদেষ্টা ফরিদা আখতার জেলা যুবদলের নেতৃবৃন্দের প্রতি আব্দুল্লাহ আল মামুনের কৃতজ্ঞতা প্রকাশ, বিভিন্ন মহলের শুভেচ্ছা নেতাদের আশ্বাসে আমরণ অনশন ভঙ্গ করেন সিলেট যুবদলে পদবঞ্চিতরা গহরপুর ব্লাড ফাইটার্স এর প্রবাসী সদস্যদের সম্মাননা স্মারক প্রদান সিলেটে জামেয়া মোহাম্মদিয়া সিলেটের হযরত বিলাল (রাঃ) জামে মসজিদ উদ্বোধন শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান

মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রায় কাঁপছে সিলেট

রিপোর্টার নামঃ
  • বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪
  • ৪৩ বার পড়া হয়েছে

 

নিউজ ডেস্ক :: শীতে রীতিমত কাঁপছে সিলেট। মাঘের শুরু থেকে দেশের উত্তরপূর্ব এই জেলায় বয়ে চলছে শৈত্যপ্রবাহ। প্রতিদিনই বাড়ছে শীতের দাপট। আর কমছে তাপমাত্রা।

বৃহস্পতিবার সিলেটের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০.৫ ডিগ্রি সেলসিয়াস। যা চলতি মৌসুমের মধ্যে সবচেয়ে কম বলে জানিয়েছে আবহাওয়া অদিদপ্তর।

তীব্র শীতের সাথে সকাল থেকেই ঘন কুয়াশায় ঢাকা পড়ে আছে সিলেট।বৃহস্পতিবার সকাল ১১ টা পর্যন্ত নগরে সূর্যের দেখা মিলেনি। তীব্র শীত আর ঘন কুয়াশার কারণে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

শীতের প্রভাব পড়েছে নগরের জীবনেও। বেলা ১১ টা পর্যন্ত নগরে মানুষজনের চলাচল ছিলো সীমিত। স্কুল কলেজ খোলা থাকলেও উপস্থিতি একেবারেই কম। শীতের একেবারে কাবু হয়ে পড়েছেন বস্তিবাসী, নিম্ন আয়ের ভাসমান মানুষেরা। শীতের প্রকোপে বিপর্যস্ত দরিদ্র চা শ্রমিকেরাও। শীতজনিত রোগের প্রকোপও বেড়েছে। বিশেষত শিশুরা রোগে আক্রান্ত হচ্ছে বেশি।

এরআগে বুধবার সিলেটের সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। আর মঙ্গলবার তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৫০ ডিগ্রি।

সিলেট আবহাওয়া অফিসের আব্দুল মুহিত জানান, সিলেটে প্রতিদিনই তাপামাত্রা কমছে। বৃহস্পতিবার মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ছিলো। আরও কয়েকদিন শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানান তিনি।।

আবহাওয়া অফিসের তথ্যমতে, সিলেটে গত পাঁচদিন ধরে তাপমাত্রার পারদ ১৫ ডিগ্রির উপরে উঠছে না।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain