শিরোনাম :
শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান সিলেটের গোলাপগঞ্জে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে বালাগঞ্জে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা কিডনি বিশেষজ্ঞ দলের সিলেট কিডনি ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শন সিলেটে হিন্দু ধর্মাবলম্বী নারীর মুখে ‘মুহাম্মদের গান’ জাফলংয়ে লুৎফুর উদ্দিন মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান

আজকের ইতিহাস সৃষ্টিকারী তরুণরাই আলোকিত বাংলাদেশের প্রেরণা ও পাথেয়–অধ্যক্ষ মো. ফয়জুল হক

রিপোর্টার নামঃ
  • বুধবার, ১৪ আগস্ট, ২০২৪
  • ১৭ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: স্কলার্সহোম মেজরটিলা কলেজে একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ মো. ফয়জুল বলেন, আজকের তারুণ্যই ভবিষ্যতের কাণ্ডারি। তোমরা যে দৃষ্টান্ত স্থাপন করেছ, তা অনাগতকাল বাংলাদেশের মানুষের মনে গেঁথে রবে। তোমাদের ত্যাগ তিতিক্ষা দেখে আমরা সবাই আশাবাদী; আমি নির্দ্বিধায় বলতে পারি তোমাদের মতো তরুণদের হাত ধরেই বাংলাদেশ একদিন বিশ্বমঞ্চে দাঁড়াবে। এইচএসসি স্তর হলো শিক্ষা জীবনের একটা গুরুত্বপূর্ণ অধ্যায়, এটাই উচ্চশিক্ষার ভিত্তি। আমাদের সুদৃঢ় আশাবাদ, তোমরা যে স্বপ্ন নিয়ে আজ এখানে এসেছো, তোমাদের ও আমাদের মিশেলে দুবছর পর নতুন এক তুমি হয়ে বের হবে। অধ্যক্ষ আরো বলেন, স্কলার্সহোম মেজরটিলা কলেজ তোমাদের স্বপ্ন সারথি হিসেবে সর্বদা পাশে থাকবে। তোমাদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি ; আমাদের পরিবারে তোমাদের স্বাগত জানাই।
বুধবার (১৪ আগস্ট) স্কলার্সহোম মেজরটিলা কলেজে জাঁকজমকপূর্ণ পরিবেশে একাদশ শ্রেণির ‘ওরিয়েন্টেশন প্রোগ্রাম ২০২৪’ অনুষ্ঠিত হয়েছে। উল্লেখ্য ২০২৪-২৫ শিক্ষাবর্ষে অত্র প্রতিষ্ঠানে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখা মিলিয়ে চারশো সাতাশ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে।
প্রভাষক শাহাব উদ্দিন আহমেদ ও প্রভাষক আন্নামা চৌধুরীর যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলেজের একাডেমিক ইনচার্জ প্রভাষক কাজী শাখাওয়াত হোসেন। কুরআন তেলাওয়াত ও গীতা পাঠ এবং জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। পরবর্তীতে আইসিটি ডিপার্টমেন্টের সহায়তায় কলেজের উপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।
দ্বিতীয় পর্বে শিক্ষার্থীদের মধ্য থেকে অনুভূতি ব্যক্ত করে বক্তব্য রাখেন একাদশ শ্রেণির নবাগত শিক্ষার্থীদের কয়েকজন। পর্যায়ক্রমে প্রত্যেক বিভাগের বিভাগীয় প্রধান শিক্ষার্থীদের সামনে বিভাগের অন্য শিক্ষকদের পরিচিতি তুলে ধরেন।
শিক্ষকদের পক্ষ থেকে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের প্রধান, প্রভাষক জাকারিয়া আল মামুন ও জীববিজ্ঞান বিভাগের প্রধান, প্রভাষক নিজাম উদ্দিন। পরবর্তীতে শ্রেণিশিক্ষকগণ শিক্ষার্থীদের নিয়ে নিজ নিজ শ্রেণিকক্ষে যান, কুশল বিনিময় করেন এবং কলেজ ডায়েরি, ক্লাস রটিন, একাডেমিক ক্যালেন্ডার ও প্রিন্সিপাল স্যারের পক্ষ থেকে শুভেচ্ছা কার্ড প্রদান করেন। অনুষ্ঠানে নবাগত শিক্ষার্থীসহ অভিভাবকবৃন্দ ও সকল বিভাগের শিক্ষকমণ্ডলী উপস্থিত ছিলেন।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain