শিরোনাম :
শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান সিলেটের গোলাপগঞ্জে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে বালাগঞ্জে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা কিডনি বিশেষজ্ঞ দলের সিলেট কিডনি ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শন সিলেটে হিন্দু ধর্মাবলম্বী নারীর মুখে ‘মুহাম্মদের গান’ জাফলংয়ে লুৎফুর উদ্দিন মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান

১৫ বছর পর দেশে ফিরলেন লন্ডন মহানগর সেচ্ছাসেবক দলের সেক্রেটারি শেখ সাদেক

রিপোর্টার নামঃ
  • সোমবার, ১৯ আগস্ট, ২০২৪
  • ১৭ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: দ্বিতীয়বারের মতো দেশ স্বাধীন হওয়ায় দেশে আসতে শুরু করেছেন প্রবাসে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা বিএনপির নেতাকর্মীরা। ১৫ বছর পর আজ দেশে এসেছেন লন্ডন মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শেখ সাদেক।
আজ সোমবার বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে লন্ডন থেকে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করেন তিনি।
এসময় সিলেট ও তার নিজ জন্মস্থান জৈন্তাপুর উপজেলা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের বিপুল সংখ্যক নেতাকর্মী ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে শেখ সাদেককে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন। এর আগে প্রায় দুই শতাধিক মোটরসাইকেল নিয়ে স্বেচ্ছাসেবক দলনেতা শেখ সাদেকে বরণ করতে বিমানবন্দরে আসেন দলীয় নেতাকর্মীরা।
এসময় বিমানবন্দর এলাকায় এক সংক্ষিপ্ত পথসভা অনুষ্ঠিত হয়।
পথ সভায় বক্তারা বলেন, ‘শেখ হাসিনা তার আত্মীয়স্বজনসহ দেশ ছেড়ে পালিয়ে গেছেন। আজকে যারা এখন আড়ালে আবডালে শেখ হাসিনার জন্য অশ্রুপাত করছেন তাদের মনে রাখা উচিত তিনি তার বোনকে নিয়ে হেলিকপ্টার যোগে নিজে পালিয়ে গেছেন। তার আত্মীয়-স্বজন সব পালিয়েছেন। আর আপনারা যারা নেতাকর্মীরা সামান্য খুঁদকুড়োর জন্য এই ১৭-১৮ বছর ধরে গণতন্ত্রকামী প্রতিবাদী মানুষের উপর যুবলীগ-ছাত্রলীগের পোশাক পরে নিপীড়ন নির্যাতন করেছেন, কত যে রক্ত ঝরিয়েছেন, তার কোনো শেষ নেই। আর আজকে তার জন্য আপনারা মায়া কান্না করছেন।’
বক্তারা আরো বলেন, বিদেশের মাঠিতে যারা বিএনপির রাজনীতির সাথে ওতপ্রতভাবে জড়িত তারা দেশে আসতে পারেন না। দেশে আসলেই ভুয়া মামলা দিয়ে গ্রেফতার দেখিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়। শেখ সাদেক যুক্তরাজ্যে স্বেচ্ছাসেবক দলের সামনের সারিতে থেকে ভূমিকা রাখছিলেন। যারজন্য ১৫টি বছর নিজ জন্মভূমিতে আসতে পারেননি। দেশ দ্বিতীয় স্বাধীনতা লাভ করায় আজ তিনি দেশে আসতে পেরেছেন।
এসময় শেখ সাদেক তার অনুভুতি ব্যক্ত করতে গিয়ে বলেন, দেশকে স্বাধীন করতে গেল প্রায় ১৬টি বছর শত শত ভাই অকাতরে নিজের প্রাণ দিয়েছেন। সাম্প্রতিক শিক্ষার্থী জনতার আন্দোলনে অনেক ভাই শহীদ হয়েছেন। তাদের জন্যই আজ আমরা স্বাধীনতার স্বাদ গ্রহণ করছি।
এসময় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুল আহাদ খান জামাল, জৈন্তাপুর উপজেলার সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদিন, সিলেট জেলা বিএনপির উপদেষ্টা হেলাল উদ্দীন আহমেদ, জৈন্তাপুর উপজেলা বিএনপির সাবেক সভাপতি এবিএম জাকারিয়া, জৈন্তাপুর উপজেলা যুবদলের আহবায়ক ও দরবস্ত ইউনিয়ন চেয়ারম্যান বাহারুল আলম বাহার, চিকনাগুল ইউনিয়নের সাবেক প্যানেল চেয়ারম্যান আব্দুল মুছাব্বির ফরিদ, জৈন্তাপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক আহবায়ক আলতাফ হোসেন বিলাল, বর্তমান আহবায়ক মো: শাহাজান, সদস্য সচিব ইলিয়াস আব্দুল্লাহ,জৈন্তাপুর উপজেলা ছাত্রদলের আহবায়ক শাওন আলম, সদস্য সচিব শাহীন আহমেদ প্রমুখ।
পরে মোটরশোভা যাত্রার মাধ্যমে দলীয় নেতাকর্মীরা তার নিজ বাড়ি জৈন্তাপুর উপজেলার সবুজবাগ নিয়ে যান। সেখানে গিয়েও এক পথসভা অনুষ্টিত হয়।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain