শিরোনাম :
শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান সিলেটের গোলাপগঞ্জে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে বালাগঞ্জে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা কিডনি বিশেষজ্ঞ দলের সিলেট কিডনি ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শন সিলেটে হিন্দু ধর্মাবলম্বী নারীর মুখে ‘মুহাম্মদের গান’ জাফলংয়ে লুৎফুর উদ্দিন মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান

নিউইয়র্কে ড. ইউনূসের সঙ্গে শেহবাজ শরিফের বৈঠক হতে পারে

রিপোর্টার নামঃ
  • বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪
  • ১৩ বার পড়া হয়েছে

অনুসন্ধা নিউইয়র্কে আসন্ন জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে বাংলাদেশের অন্তর্বর্তী সরকারপ্রধান ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ বৈঠক হওয়ার সম্ভাবনার কথা জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির হাইকমিশনার সৈয়দ আহমেদ মারুফ। গত মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে এ কথা জানান পাকিস্তানের হাইকমিশনার।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা হিসেবে নিয়োগ পাওয়ায় হাইকমিশনার মারুফ তাকে অভিনন্দন জানান। তিনি (হাইকমিশনার) প্রধান উপদেষ্টাকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর অভিনন্দন বার্তা জানানোর কথা উল্লেখ করেন এবং উভয় দেশের জনগণের স্বার্থে বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের সঙ্গে কাজ করার জন্য পাকিস্তান সরকারের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

 

পাকিস্তানের হাইকমিশনার দুই দেশের সম্পর্ক জোরদার করার ওপর জোর দেন। তিনি পররাষ্ট্র সচিব পর্যায়ের পরামর্শ এবং যৌথ অর্থনৈতিক কমিশনের মতো বিদ্যমান দ্বিপক্ষীয় প্রক্রিয়াগুলোর কার্যক্রম পুনরায় শুরু করার প্রয়োজনীয়তার ওপর জোর দেন। দুই দেশের মধ্যে বাণিজ্য ও অর্থনৈতিক সম্পর্ককে আরও এগিয়ে নিতে এবং জনগণের মধ্যে যোগাযোগ বাড়াতে হাইকমিশনার বাংলাদেশে পাকিস্তানি নাগরিকদের জন্য ভিসা সহজ করার অনুরোধ জানান।

তিনি বাংলাদেশি বা পাকিস্তানি এয়ারলাইন্সগুলোর মাধ্যমে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে সরাসরি ফ্লাইট দ্রুত পুনরায় চালু করার প্রয়োজনীয়তার ওপরও জোর দেন।

 

প্রধান উপদেষ্টার সঙ্গে তার বৈঠকের কথা উল্লেখ করে হাইকমিশনার মারুফ সার্ককে পুনরুজ্জীবিত করার যেকোনো উদ্যোগে পাকিস্তান সরকারের পূর্ণ সমর্থনের আশ্বাস দেন এবং আশা প্রকাশ করেন যে বাংলাদেশ ও পাকিস্তান অন্যান্য বহুপক্ষীয় ফোরামে ঘনিষ্ঠভাবে কাজ চালিয়ে যাবে।

পররাষ্ট্র উপদেষ্টা দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের তাৎপর্যও তুলে ধরেন এবং সম্পর্ককে আরও এগিয়ে নিতে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন। তিনি এ অঞ্চলের জনগণের সুবিধার জন্য শক্তিশালী আঞ্চলিক সহযোগিতা বাড়াতে সার্ককে পুনরুজ্জীবিত করার গুরুত্বের ওপরও জোর দেন।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain