শিরোনাম :
শেরপুরে পাহাড়ি ঢলে আঞ্চলিক সড়কে ভাঙন, যোগাযোগ বিচ্ছিন্ন বিএনপির সাথে সংলাপের মধ্য দিয়ে শুরু হচ্ছে রাজনৈতিক দলগুলোর সংলাপ ডিবি কার্যালয়ে থাকবে না কোনো আয়না ঘর-ভাতের হোটেল : মল্লিক সিলেট জেলা দক্ষিণ জামায়াতের সদস্য শিক্ষা শিবিরে এডভোকেট জুবায়ের সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে প্রাণ গেল পুলিশের বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চলের প্রবারণা পূর্ণিমা উদযাপন পরিষদ গঠন শাবি ভিসি’র বাংলোর সিসিটিভি’র হার্ডডিস্ক ‘গায়েব’ হিউম্যান রাইটস’র চেয়ারম্যান দেলোয়ার খানের বিদায়ী সংবর্ধনা কবি ও লেখক বাবুল দেবের রচিত নাড়ির টান ও প্রতিদিন প্রতিক্ষণ বই দুটির প্রকাশনা উৎসব ফেঞ্চুগঞ্জে সংবর্ধনায় খান জামাল-গনহত্যায় জড়িতদের জাতী ক্ষমা করবেনা

বিএনপির সাথে সংলাপের মধ্য দিয়ে শুরু হচ্ছে রাজনৈতিক দলগুলোর সংলাপ

রিপোর্টার নামঃ
  • শনিবার, ৫ অক্টোবর, ২০২৪
  • ১ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: ছয় সংস্কার কমিশন ও দেশের সার্বিক পরিস্থিতি সামনে রেখে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আজ শনিবার শুরু হচ্ছে অন্তর্বর্তী সরকারের সংলাপ। আজ বেলা আড়াইটায় রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় বিএনপিকে দিয়ে এ আলোচনা শুরু হবে। এটি হবে অন্তর্বর্তীকালীন সরকারের তৃতীয় দফা সংলাপ। প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে এ সংলাপে অন্য উপদেষ্টারাও উপস্থিত থাকবেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রথম দিনে বিএনপি, জামায়াতে ইসলামীসহ তিনটি রাজনৈতিক দল ও আরও তিনটি পৃথক জোটের শরিক দলগুলোর সঙ্গে আলোচনার কথা রয়েছে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলটির স্থায়ী কমিটির সদস্যরা এ আলোচনায় অংশ নেবেন।

জানা যায়, দেশের নির্বাচনব্যবস্থা, পুলিশ, বিচার বিভাগ, জনপ্রশাসন ও দুর্নীতি দমন বিষয়ে সংস্কারের জন্য সরকার ইতিমধ্যে আনুষ্ঠানিকভাবে পাঁচটি কমিশন গঠন করেছে। খুব শিগগিরই সংবিধান সংস্কার কমিশনও গঠন হবে।

 

সূত্র জানায়, সংস্কার কমিশনকে রাজনৈতিক দলগুলো কীভাবে সহযোগিতা করতে পারে, সে বিষয়ে আলোচনা ও মতামত চাওয়া হবে। এ ছাড়া ৯ সেপ্টেম্বর থেকে হিন্দু সম্প্রদায়ের দুর্গাপূজা, আইনশৃঙ্খলাসহ দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে দলগুলোর সঙ্গে আলোচনা করা হবে। তাদের সহযোগিতা চাওয়া হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রথম দিনে বিএনপি, জামায়াতে ইসলামীসহ তিনটি রাজনৈতিক দল ও আরও তিনটি পৃথক জোটের শরিক দলগুলোর সঙ্গে আলোচনার কথা রয়েছে।

বিএনপির পর আজ বেলা তিনটায় জামায়াতে ইসলামী, সাড়ে তিনটায় গণতন্ত্র মঞ্চ, বিকেল চারটায় বাম গণতান্ত্রিক জোট, সাড়ে চারটায় হেফাজতে ইসলাম, পাঁচটায় ইসলামী আন্দোলনের সঙ্গে সংলাপ হবে।

অন্যদিকে, বাম গণতান্ত্রিক জোটভুক্ত দলের সাথেও সংলাপ হবে। তবে গণ-অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ ও তাদের সঙ্গী ১৪–দলীয় জোটকে সংলাপে আমন্ত্রণ জানানো হবে না। জাতীয় পার্টিকে এখনো আমন্ত্রণ জানানো হয়নি।

সূত্র জানায়, দুর্গাপূজার পর আগামী শনিবার আবার সংলাপে বসবেন প্রধান উপদেষ্টা। গণ অধিকার পরিষদ ও আমার বাংলাদেশ পার্টির (এবি) সঙ্গে পরের শনিবার সংলাপ হবে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain