শিরোনাম :
শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান সিলেটের গোলাপগঞ্জে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে বালাগঞ্জে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা কিডনি বিশেষজ্ঞ দলের সিলেট কিডনি ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শন সিলেটে হিন্দু ধর্মাবলম্বী নারীর মুখে ‘মুহাম্মদের গান’ জাফলংয়ে লুৎফুর উদ্দিন মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান

পবিত্র রমজান মাসের পবিত্রতা রক্ষার দাবিতে মেয়র, জেলা প্রশাসক ও পুলিশ কমিশনার বরাবরে স্মারকলিপি প্রদান

রিপোর্টার নামঃ
  • সোমবার, ১১ মার্চ, ২০২৪
  • ৩৭ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: সিলেট কল্যাণ সংস্থা, সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা ও সিলেট প্রবাসী কল্যাণ সংস্থার যৌথ উদ্যোগে ১১ মার্চ ২০২৪ সোমবার বেলা ১১.৩০ ঘটিকায় পবিত্র রমজান মাসে মশার উপদ্রব নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ ও নিত্য প্রযোজনীয় দ্রব্যমূল্যের খুচরা বাজারে একদামে পন্য বিক্রির ব্যবস্থা গ্রহণ সহ ৫টি দাবিতে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র, জেলা প্রশাসক ও এসএমপি পুলিশ কমিশনার বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

সংস্থাগুলোর প্রতিষ্ঠাতা সভাপতি ও সিলেট কল্যাণ সংস্থার কার্যকরী কমিটির সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের নেতৃতে¦ স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন সিকস’র কার্যকরী কমিটির সহ-সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ চৌধুরী, সিবিযুকস’র বিভাগীয় কমিটির সভাপতি আলহাজ্জ মুখতার আহমেদ তালুকদার, সাংগঠনিক সম্পাদক মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, সিবিযুকস’র সিলেট জেলা কমিটির সহ-সভাপতি তোফায়েল আহমদ, মহানগর কমিটির সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম শিতাব, প্রচার সম্পাদক দিপক কুমার মোদক বিলু, সমাজ সচেতন নাগরিকদের মধ্য থেকে বেলাল আহমদ ও আলেদ আহমদ।

স্মারকলিপির বিষয়বস্তুঃ আগামীকাল থেকে পবিত্র রমজান মাস শুরু হচ্ছে। রহমত, মাগফিরাত আর নাজাতের বার্তা নিয়ে আসা রমজান নিঃসন্দেহে অন্যান্য মাসের চেয়ে অধিক মর্যাদাপূর্ণ। আল্লাহ তায়ালার পক্ষ থেকে পবিত্র এই মাস মানবজাতির জন্য সবিশেষ নিয়ামত ও অনুকম্পা। এই মাসে মুসলিম উম্মাহ অন্য মাসের তুলনায় বহু গুণে বেশি আমল করে থাকে। এই মাসেই বছরের শ্রেষ্ঠ রাত রয়েছে। ফলে এই মাসের গুরুত্ব অপরিসীম। ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলেই রমজান মাসে সৌহাদ্যপূর্ণ পরিবেশে বজায় রেখে চলেন। রমজান মাসে একনিষ্ট ইবাদতের স্বার্থে সিলেট মহানগরীর মশার উপদ্রব নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ গ্রহণ এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের খুচরা বাজারে বিভিন্ন দোকানে একদামে পন্য বিক্রির ব্যবস্থা গ্রহণ ও মনিটরিং করা সময়ের দাবি।

রমজানের পবিত্রতা রক্ষায় নি¤œলিখিত ৫টি দাবি বাস্তবায়ন করতে আপনার সুদৃষ্টি কামনা করছি।
১। দিনের বেলা অস্থায়ীভাবে অনুমোদনহীন বিভিন্ন এলাকায় পর্দা দিয়ে ঘেরা খাবার হোটেল বন্ধের ব্যবস্থা গ্রহণ।
২। ধর্মীয় প্রচার ছাড়া সবধরনের মাইকিং বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহন।
৩। ছবি সম্বলিত ব্যানার, ফেষ্টুন ও বিজ্ঞাপন অপসারণ।
৪। যানজট নিরসনে কার্যকর ব্যবস্থা গ্রহন।
৫। সবধরণের নাচ, গান ও বাদ্যযন্ত্র ব্যবহারে বিরত থাকার আহবান।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain