শিরোনাম :
শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান সিলেটের গোলাপগঞ্জে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে বালাগঞ্জে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা কিডনি বিশেষজ্ঞ দলের সিলেট কিডনি ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শন সিলেটে হিন্দু ধর্মাবলম্বী নারীর মুখে ‘মুহাম্মদের গান’ জাফলংয়ে লুৎফুর উদ্দিন মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান

দক্ষিণ সুরমায় ৩ দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

রিপোর্টার নামঃ
  • রবিবার, ২ জুন, ২০২৪
  • ২৭ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব বলেছেন, বাঁচলে কৃষি বাঁচবে দেশ, সমৃদ্ধ হবে বঙ্গবন্ধুর বাংলাদেশ। বর্তমান সরকার দেশের কৃষি ও কৃষকের উন্নয়নে বহুবিধ পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন করে যাচ্ছে। কৃষিতে দেশ সমৃদ্ধশালী হলে দেশের অর্থনীতির ভীত মজুবত হবে। তাই দেশের উন্নয়নে কৃষি ও কৃষকের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি বলেন, বঙ্গবন্ধু গৃহীত কৃষি নীতির পথ ধরেই বাংলাদেশ আজ বিশ্বের রোল মডেলে পরিণত হয়েছে, দেশ খাদ্যশস্যে হয়েছে স্বয়ংসম্পূর্ণ। এ ধারা অব্যাহত রাখতে কৃষিতে উন্নত প্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে এবং কৃষির বহুমুখীকরণে শিক্ষিত যুবকদের এগিয়ে আসতে হবে। দেশের প্রান্তিক কৃষকদের সহায়তা বৃদ্ধির মাধ্যমে কৃষি উৎপাদনে আমাদের বিপ্লব ঘটানো সম্ভব হবে। তিনি আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষি ক্ষেত্রে দেশের উন্নয়নে এগিয়ে আসার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।
এমপি হাবিব রবিবার (২ জুন) দুপুরে দক্ষিণ সুরমা উপজেলা পরিষদ হলরুমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, দক্ষিণ সুরমা ও উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ৩ দিন ব্যাপি কৃষি প্রযুক্তি মেলা ২০২৪ এর উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা উর্মি রায় এর সভাপতিত্বে ও উপজেলা কৃষি সম্প্রসারন অফিসার দীগংকর সূত্র ধরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ বদরল ইসলাম, ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুল আলম, দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুল হক।
হাফিজ মোঃ কাওছার আহমদের পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ গৌতম পাল।
আধুনিক প্রযুক্তির মাধ্যমে সিলেটের কৃষি উন্নয়ন প্রকল্প ও কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের অর্থায়নে আয়োজিত তিনদিন ব্যাপী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আশিক আলী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নিজাম উদ্দিন, উপজেলা ছাত্রলীগ সভাপতি লাকী নোমান।
আলোচনা সভা শেষে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় ১টি কম্বাইন্ড হার্বেস্টার মেশিন, ১৮টি ভুট্টা মারাই যন্ত্র, ৭২টি সেচ যন্ত্র বিতরণ সহ ৩ জন কৃষকদের মধ্যে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। মোঃ আব্দুস ছবুর কৃষকদের মধ্যে খামার যান্ত্রিকীকরণ পুরস্কার, সৈদুর রহমান মাশরুম উদ্বোক্তা পুরস্কার এবং আলতাব উদ্দিনকে ভূট্টা চাষে অধিক লাভবান হওয়ায় বিশেষ সম্মাননা প্রদান করা হয়। বিজ্ঞপ্তি

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain