শিরোনাম :
শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান সিলেটের গোলাপগঞ্জে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে বালাগঞ্জে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা কিডনি বিশেষজ্ঞ দলের সিলেট কিডনি ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শন সিলেটে হিন্দু ধর্মাবলম্বী নারীর মুখে ‘মুহাম্মদের গান’ জাফলংয়ে লুৎফুর উদ্দিন মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান

আনজুমানে খেদমতে কোরআন সিলেটের দোয়া মাহফিল

রিপোর্টার নামঃ
  • বুধবার, ১৪ আগস্ট, ২০২৪
  • ২০ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কুরআন ও আনজুমানে খেদমতে কুরআন সিলেটের প্রধান মুফাসসির আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী (র.) এর ১ম শাহাদাতবার্ষিকী উপলক্ষে সিলেটে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৪ আগস্ট) বাদ আসর নগরীর বন্দরবাজারস্থ একটি জামে মসজিদে আনজুমানে খেদমতে কুরআন সিলেটের উদ্যোগে উক্ত দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
মাহফিলের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন আনজুমানে খেদমতে কুরআন সিলেটের উপদেষ্টা মুহাম্মদ ফখরুল ইসলাম। বিশেষ মোনাজাত পরিচালনা করেন আনজুমানের সেক্রেটারী হাফিজ মাওলানা মিফতাহুদ্দীন আহমদ। মাহফিলে কুরআনের পাখি আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী (র.) এর শাহাদাত কবুলিয়াত ও রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। এছাড়া মাহফিলে চলমান আন্দোলনে নিহত ছাত্রজনতার রুহের মাগফেরাত ও দেশ-জাতির মঙ্গল কামনায় মোনাজাত করা হয়।

মাহফিলে উপস্থিত ছিলেন- আনজুমানে খেদমতে কুরআন সিলেটের উপদেষ্টা মাওলানা সোহেল আহমদ, শাহজাহান আলী, ড. নুরুল ইসলাম বাবুল, নির্বাহী পরিষদ সদস্য উপাধ্যক্ষ আব্দুস শাকুর, যুগ্ম সম্পাদক ড. মাওলানা এএইচএম সোলায়মান, সহ-সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মুকিত, প্রচার ও আইটি সম্পাদক মাওলানা মাহমুদুর রহমান দিলাওয়ার ও কোষাধ্যক্ষ আব্দুল জলিল প্রমূখ।

মাহফিল পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে আনজুমানের উপদেষ্টা মুহাম্মদ ফখরুল ইসলাম বলেন, আল্লামা সাঈদী দীর্ঘ ৫০ বছর শুধু বাংলাদেশ নয়, গোটা বিশ^ব্যাপী কোটি কোটি মানুষের মাঝে কুরআনের আলো ছড়িয়ে দিতে কাজ করেছেন। তিনি সিলেটের সরকারী আলিয়া মাদ্রাসা ময়দানে টানা ৩৩ বছর কুরআনের তাফসির করে গেছেন। দ্বীন প্রতিষ্ঠার সংগ্রামে তিনি ছিলেন আপোষহীন সিপাহশালার। সম্পূর্ণ মিথ্যা ষড়যন্ত্রমূলক মামলায় সাজা দিয়ে প্রথমে তাঁকে টানা ১৩ বছর কুরআনের ময়দান থেকে দুরে রাখা হয়। শেষ পর্যন্ত কারাগারে বিনা চিকিৎসায় তাকে মৃত্যুর মুখে ঠেলে দেয়া হয়। আল্লামা সাঈদীকে সীমাহিন কষ্ট দিয়ে দুনিয়া থেকে বিদায় করা হয়েছে। তাঁর মৃত্যুর এক বছরের মাথায় জালিম সরকারের শুধু পতন হয়নি, দেশ ছেড়ে পালাতে হয়েছে। যারা কুরআনের বিরুদ্ধে ষড়যন্ত্র করবে তাদের জন্য দুনিয়া ও আখেরাতে লাঞ্চনা বঞ্চনা রয়েছে। স্বৈরাচারী ইসলামবিদ্বেষী পলাতক সরকার এর উজ্জল দৃষ্টান্ত। আল্লামা সাঈদীর রেখে যাওয়া দ্বীনি খেদমতকে আঞ্জাম দিতে হবে। ছাত্রজনতার অভ্যুত্থান পরবর্তী বাংলাদেশের শান্তিশৃঙ্খলা বজায় রাখতে ধর্মপ্রাণ তৌহিদী জনতাকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain