শিরোনাম :
শাবি ভিসি’র বাংলোর সিসিটিভি’র হার্ডডিস্ক ‘গায়েব’ হিউম্যান রাইটস’র চেয়ারম্যান দেলোয়ার খানের বিদায়ী সংবর্ধনা কবি ও লেখক বাবুল দেবের রচিত নাড়ির টান ও প্রতিদিন প্রতিক্ষণ বই দুটির প্রকাশনা উৎসব ফেঞ্চুগঞ্জে সংবর্ধনায় খান জামাল-গনহত্যায় জড়িতদের জাতী ক্ষমা করবেনা নজির মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষককে বিদায় সংবর্ধনা মৌলভীবাজারের হত্যা মামলার আসামী সিলেটে গ্রেফতার গোয়াইনঘাটে আরইআরএমপি প্রকল্পের চেক প্রদান  সিলেটে ৬ লাখ টাকা আত্মসাত-পুলিশের চেষ্টায় টাকা ফেরত পেয়েছেন ওই নারী সিলেট মহানগর ২২ নম্বর ওয়ার্ডের সিরাতুন্নবী (সা.) মাহফিল সম্পন্ন সিলেটের সকল স্কুল কলেজের সামনে জেব্র ক্রসিং স্থাপনের দাবি-নিসচা সমাবেশে

কোম্পানীগঞ্জে ৪ দিনব্যাপী ফটোগ্রাফি প্রশিক্ষণের সমাপনী

রিপোর্টার নামঃ
  • বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২
  • ৯৮ বার পড়া হয়েছে

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :: বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে পর্যটন এলাকায় যুবক যুবতীদের ফটোগ্রাফীর উপর দক্ষতাবৃদ্ধিমূলক ৪ দিন ব্যাপী প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান ও সনদ বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুরে কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ সরকার ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) এর অর্থায়নে ও উপজেলা পরিষদের বাস্তবায়নে গত ৫ ডিসেম্বর থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয় । এতে কোম্পানীগঞ্জ উপজেলার ৪০ জন ফটোগ্রাফার এ প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন। সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং,জাইকার প্রতিনিধি আজিজুল ইসলাম, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবিদুর রহমান। প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র ফটো সাংবাদিক এসএম শহিদুল ইসলাম, ডেইলি স্টারের ফটো সাংবাদিক শেখ নাসির, প্রথম আলোর স্টাফ ফটো সাংবাদিক আনিস মাহমুদ।

সমাপনী অনুষ্ঠানে বক্তারা বলেন, ফটোগ্রাফি এমন একটি শিল্প যা দিয়ে গোটা বিশ্বকে নাড়া দেওয়া সম্ভব। গণমাধ্যমের প্রচার ও প্রকাশনার মাধ্যমে দেশের উন্নয়ন ত্বরান্বিত হয়। সমাজের সঠিক চিত্র একটি ছবির মাধ্যমে ফুটে উঠে। প্রশিক্ষণ একজন মানুষকে দক্ষ করে তোলে। ফটোগ্রাফি বিষয়ে প্রশিক্ষণের মধ্যদিয়ে ফটোগ্রাফারদের দক্ষতা আরো বৃদ্ধি পাবে। যা থেকে ব্যক্তি সমাজ ও দেশ উপকৃত হবে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain