শিরোনাম :
শাবি ভিসি’র বাংলোর সিসিটিভি’র হার্ডডিস্ক ‘গায়েব’ হিউম্যান রাইটস’র চেয়ারম্যান দেলোয়ার খানের বিদায়ী সংবর্ধনা কবি ও লেখক বাবুল দেবের রচিত নাড়ির টান ও প্রতিদিন প্রতিক্ষণ বই দুটির প্রকাশনা উৎসব ফেঞ্চুগঞ্জে সংবর্ধনায় খান জামাল-গনহত্যায় জড়িতদের জাতী ক্ষমা করবেনা নজির মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষককে বিদায় সংবর্ধনা মৌলভীবাজারের হত্যা মামলার আসামী সিলেটে গ্রেফতার গোয়াইনঘাটে আরইআরএমপি প্রকল্পের চেক প্রদান  সিলেটে ৬ লাখ টাকা আত্মসাত-পুলিশের চেষ্টায় টাকা ফেরত পেয়েছেন ওই নারী সিলেট মহানগর ২২ নম্বর ওয়ার্ডের সিরাতুন্নবী (সা.) মাহফিল সম্পন্ন সিলেটের সকল স্কুল কলেজের সামনে জেব্র ক্রসিং স্থাপনের দাবি-নিসচা সমাবেশে

শহীদ বুদ্ধিজীবী দিবসে বাসদ সিলেট জেলার শ্রদ্ধাঞ্জলী অর্পন

রিপোর্টার নামঃ
  • বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২
  • ৯৮ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে বুদ্ধিজীবী স্মৃতিস্তম্বে শ্রদ্ধাঞ্জলী অর্পন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৪ ডিসেম্বর বুধবার সকাল ১০টায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা শেষে চৌহাট্টাস্হ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্বে শ্রদ্ধাঞ্জলী অর্পন করা হয়।

বাসদ সিলেট জেলা সমন্বয়ক আবু জাফরের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা বাসদ সদস্য জুবায়ের আহমদ চৌধুরী সুমন, প্রণব জ্যোতি পাল, মামুন বেপারি, মাছুমা খানম, জাহেদ আহমদ, ইউসুফ আলী, শহিদ মিয়া প্রমুখ।

আলোচনা সভায় বাসদ সিলেট জেলা শাখার সমন্বয়ক আবু জাফর বলেন, যে বুদ্ধিবৃত্তিক চেতনায় গণআকাঙ্খাকে তুলে ধরার জন্য বুদ্ধিজীবীদেরকে পাক হানাদারবাহিনী ও তাদের দোসর রাজাকার-আলবদরদের হাতে প্রাণ দিতে হয়েছিল, সেই চেতনার ও আকাঙ্খা-স্বপ্নের দেশ এখনও বহু দূরবর্তী রয়ে গেছে। শহীদ বুদ্ধিজীবীদের সমৃদ্ধ আলোকিত চেতনাকে নব প্রজন্মের কাছে তুলে ধরার কাজও রাষ্ট্রীয়ভাবে করা হচ্ছে না। শুধু বন্দনা-গীত গেয়ে ঐ চেতনার ও চেতনা সমৃদ্ধ শহীদ বুদ্ধিজীবীদের মর্যাদা প্রতিষ্ঠা করা যায় না।

তিনি শহীদ বুদ্ধিজীবী দিবসে মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনা সেক্যুলার, গণতান্ত্রিক রাষ্ট্র এবং শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠার সংগ্রাম বেগবান করার লক্ষ্যে সবাই কে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার জন্য সকলের প্রতি আহবান জানান।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain