শিরোনাম :
সিলেট জেলা যুবদলের নবগঠিত কমিটিকে স্বাগত জানিয়ে ছাত্রদলের মিছিল সমাবেশ সিলেট-সুনামগঞ্জ সড়কে মোটরসাইকেলের ধাক্কায় পথচারী নিহত দূর্গাপূজা উপলক্ষে ‘আমরা বিএনপি পরিবার’র বস্ত্র উপহার ৩০ নং ওয়ার্ড বিএনপির কর্মী সভায় মিফতাহ সিদ্দিকী গোয়াইনঘাটে দুর্গাপূজা উপলক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থা তৎপর আইনশৃঙ্খলা বাহিনী দূর্গাপুজা উপলক্ষে নগরীর ৯নং ওয়ার্ড বিএনপি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত জামায়াতে ইসলামী সিলেট মদিনা মার্কেটে ঐতিহাসিক সিরাত মাহফিল ও সুধী সমাবেশ অনুষ্ঠিত সিলেটে আলোচিত সুলতান ডাইনকে জরিমানা দূর্গাপুজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে বিজিবির মতবিনিময় র‍্যাবের অভিযানে ৩ নারী ১ পুরুষ আটক

অবশেষে আগামীকাল এসএসসি পরীক্ষা শুরু-সিলেটে অপেক্ষায় সোয়া লাখ শিক্ষার্থী

রিপোর্টার নামঃ
  • বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২
  • ১২৮ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: অবশেষে আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে এসএসসি পরীক্ষা। এই পরীক্ষায় সিলেট শিক্ষা বোর্ড থেকে প্রায় সোয়া লাখ শিক্ষার্থী অংশগ্রহণ করছে। আজ রাত পোহালেই অপেক্ষার প্রহর শেষ হবে এসব শিক্ষার্থীদের।

করোনা পরিস্থিতির কারণে এ বছরের এসএসসি পরীক্ষা এমনিতেই পিছিয়ে গিয়েছিল। ১৯ জুন থেকে শুরু হওয়ার কথা ছিল এ পরীক্ষা। কিন্তু সিলেটসহ দেশের বিভিন্ন অঞ্চলে ভয়াবহ বন্যার প্রেক্ষিতে তখন স্থগিত হয়ে যায় পরীক্ষা।

এরপর নতুন করে ১৫ সেপ্টেম্বর তারিখ নির্ধারণ করা হয়।

সিলেট শিক্ষা বোর্ড থেকে জানা গেছে, এবার সিলেট বোর্ডে ১ লাখ ১৬ হাজার ৪৮৮ জন পরীক্ষার্থী রয়েছে। তন্মধ্যে ৪৯ হাজার ৫১৭ জন ছাত্র, ৬৬ হাজার ৯৭১ জন ছাত্রী। ছাত্রদের চেয়ে ছাত্রীসংখ্যা এবার ১৭ হাজার ৪৫৪ জন বেশি।

বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক অরুণ চন্দ্র পাল জানান, গেল বছরের তুলনায় এ বছর পরীক্ষার্থীর সংখ্যা কমেছে ৪ হাজার ৭০৪ জন।

বোর্ডের অধীনে ৯৩০টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ১৪৯টি কেন্দ্রে পরীক্ষায় বসবে।

এবার এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ২৩ হাজার ৩০৩ জন, মানবিকে সর্বাধিক ৮৪ হাজার ২২৯ জন এবং ব্যবসা বিভাগ থেকে ৮ হাজার ৮৯৫ পরীক্ষার্থী রয়েছে।

সিলেট শিক্ষাবোর্ডের সচিব অধ্যাপক কবির আহমদ বলেন, পরীক্ষা সুষ্ঠুভাবে গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন। কেন্দ্র পরিদর্শনের জন্য ভিজিল্যান্স টিমও প্রস্তুত।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain