শিরোনাম :
জামায়াতে ইসলামী সিলেট মদিনা মার্কেটে ঐতিহাসিক সিরাত মাহফিল ও সুধী সমাবেশ অনুষ্ঠিত সিলেটে আলোচিত সুলতান ডাইনকে জরিমানা দূর্গাপুজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে বিজিবির মতবিনিময় র‍্যাবের অভিযানে ৩ নারী ১ পুরুষ আটক সিলেটে প্রাইভেটকারে মিললো ১২ লাখ টাকার ভারতীয় ক্রিম বিয়ানীবাজার দুবাগ ইউনিয়ন বিএনপির জনসভা নতুন প্রজন্মকে মানবিক মুল্যবোধে উজ্জ্বীবিত করতে হবে-প্রাক্তন মেয়র আরিফুল হক চৌধুরী শেরপুরে পাহাড়ি ঢলে আঞ্চলিক সড়কে ভাঙন, যোগাযোগ বিচ্ছিন্ন বিএনপির সাথে সংলাপের মধ্য দিয়ে শুরু হচ্ছে রাজনৈতিক দলগুলোর সংলাপ ডিবি কার্যালয়ে থাকবে না কোনো আয়না ঘর-ভাতের হোটেল : মল্লিক

সিলেটের ৭ জন বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশনে নয়াদিল্লি যাচ্ছেন

রিপোর্টার নামঃ
  • বুধবার, ১২ অক্টোবর, ২০২২
  • ১১৪ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: ভারত সরকারের ব্যবস্থাপনায় বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশনের সদস্য হয়ে ভারতে যাচ্ছেন বাংলাদেশের বিভিন্ন অঙ্গনের একশ তরুণ- তরুণী। চারটি ধাপে বিভিন্ন বাছাইপ্রক্রিয়া শেষে প্রায় লক্ষাধিক প্রতিযোগীদের থেকে সেরা একশজনকে বাছাই করে ইন্ডিয়ান হাইকমিশন ঢাকা।

এতে সিলেট বিভাগ থেকে চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছেন মোট সাত জন।

এদের মধ্যে সিলেট জেলার আছেন তিন জন। তারা হলেন নৃত্যশিল্পী ও নৃত্য প্রশিক্ষক শাহজাদা নাহিয়ান চৌধুরী, সংস্কৃতিকর্মী ও সাংবাদিক উত্তম কাব্য, উপস্থাপিকা ও আবৃত্তি শিল্পী জান্নাতুল নাজনীন আশা।

সুনামগঞ্জ জেলা থেকে আছেন লেখক ও গবেষক পবিত্র সিংহ সাগর।

মৌলভীবাজার জেলা থেকে আছেন দুইজন। সমাজকর্মী ও আর. জে সমরিতা পাল ঐশী, কালচারাল এক্টিভিস্ট ও সমাজকর্মী মুক্তা দোষাদ।

হবিগঞ্জ জেলা থেকে আছেন উপস্থাপিকা এবং আবৃত্তি প্রশিক্ষক নাহিদা খানম সুর্মি।

১২ অক্টোবর ঢাকা থেকে নয়াদিল্লী যাবেন তারাসহ পুরো ডেলিগেশন টিম। সাতদিনের সফর শেষে আগামী ২০ অক্টোবর দেশে ফিরবেন তারা।

এবার সফরে ভারতের রাষ্ট্রপতি বা প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাত, গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সাথে সাক্ষাত, দর্শনীয় ও ঐতিহাসিক স্থান পরিদর্শনসহ নানা কর্মসূচী থাকবে এই সফরে।

তাছাড়া আজ সন্ধ্যায় ভারতীয় হাইকমিশন ঢাকার আমন্ত্রণে আজ সন্ধ্যায় ঢাকার বনানীতে হোটেল শেরাটনে একশজন ডেলিগেটসদের নিয়ে একটা গেট টুগেদার হয়।এতে উপস্থিত ছিলেন বাংলাদেশে ভারতের নতুন হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা।

বাংলাদেশ ও ভারতের বন্ধন, বিশ্বাস, ভ্রাতৃত্ব আরও সুদৃঢ় করতে আচার-কৃষ্টি ও সংস্কৃতির আদান-প্রদানে ২০১২ সালে ভারতের তৎকালীন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির ইচ্ছায় শুরু হয় ‘বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন টু ইন্ডিয়া’। এর আওতায় প্রতিবছর বাংলাদেশ থেকে বিভিন্ন অঙ্গনের ১০০ জন তরুণ-তরুণীকে ভারত সফরে নিয়ে যায় দেশটির হাইকমিশন।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain