শিরোনাম :
জামায়াতে ইসলামী সিলেট মদিনা মার্কেটে ঐতিহাসিক সিরাত মাহফিল ও সুধী সমাবেশ অনুষ্ঠিত সিলেটে আলোচিত সুলতান ডাইনকে জরিমানা দূর্গাপুজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে বিজিবির মতবিনিময় র‍্যাবের অভিযানে ৩ নারী ১ পুরুষ আটক সিলেটে প্রাইভেটকারে মিললো ১২ লাখ টাকার ভারতীয় ক্রিম বিয়ানীবাজার দুবাগ ইউনিয়ন বিএনপির জনসভা নতুন প্রজন্মকে মানবিক মুল্যবোধে উজ্জ্বীবিত করতে হবে-প্রাক্তন মেয়র আরিফুল হক চৌধুরী শেরপুরে পাহাড়ি ঢলে আঞ্চলিক সড়কে ভাঙন, যোগাযোগ বিচ্ছিন্ন বিএনপির সাথে সংলাপের মধ্য দিয়ে শুরু হচ্ছে রাজনৈতিক দলগুলোর সংলাপ ডিবি কার্যালয়ে থাকবে না কোনো আয়না ঘর-ভাতের হোটেল : মল্লিক

১২ দফা দাবিতে হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেলের শিক্ষার্থীদের মানববন্ধন

রিপোর্টার নামঃ
  • রবিবার, ২৩ অক্টোবর, ২০২২
  • ৮০ বার পড়া হয়েছে

হবিগঞ্জ প্রতিনিধি :: ১২ দফা দাবিতে হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার সকাল ১১ টার দিকে মেডিকেল কলেজের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

 

সময় শিক্ষার্থীরা কলেজে শিক্ষক সংকট ও স্থায়ী ক্যাম্পাস ও ক্লাস রুমবৃদ্ধিসহ নানা শ্লোগানে মুখরিত করে তুলে পুরো এলাকা। মানববন্ধন কর্মসূচি শেষে শিক্ষার্থীরা ১২ দফার একটি স্মারক লিপি অধ্যক্ষ বরাবরে প্রদান করে।

 

এতে উল্লেখ করা হয়, স্থায়ী ক্যাম্পাসের কাজ অতি দ্রুত বাস্তবায়ন করতে হবে। হোস্টেলে প্রতিটি শিক্ষার্থীর আবাসন ব্যবস্থা ও প্রয়োজনীয় সুযোগ সুবিধা নিশ্চিত করতে হবে। অস্থায়ী ক্যাম্পাসে পর্যাপ্ত পরিমান ক্লাস রুমের ব্যবস্থা ও সরঞ্জামাদির ব্যবস্থা নিশ্চিত করতে হবে। শিক্ষক সংকট অতি দ্রুত নিরসন করতে হবে। দ্রুততম সময়ে প্রয়োজনীয় সংখ্যক তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীদের নিয়োগ দিতে হবে।

 

সিএ/রেজিস্ট্রার অতি দ্রুত নিয়োগ করতে হবে। প্রতিটি ফেজ এর সবগুলো বিভাগ পূর্ণাঙ্গরুপে চালু করতে হবে। বিষয় ভিত্তিক পূর্ণাঙ্গ ল্যাব সুবিধাসহ ল্যাব টেকনিশিয়ান এর ব্যবস্থা করতে হবে। কলেজ প্রাঙ্গণে স্টুডেন্ট ও ডক্টর ক্যাফেটেরিয়া স্থাপন করতে হবে। মৌসুম ভিত্তিক ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করতে হবে। ক্রীড়া কমিটি গঠন ও খেলাধুলার সামগ্রী কমিটির কাছে হস্তন্তর করতে হবে। লাইব্রেরী সম্প্রসারণ (বই, আসন) এবং পর্যাপ্ত সময় অধ্যায়নের সুযোগ দিতে হবে। মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে শত শত শিক্ষার্থী অংশ গ্রহন করে।

 

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৪ সালের ২৯ নভেম্বর হবিগঞ্জ নিউফিল্ড মাঠে এক জনসভায় হবিগঞ্জে একটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠার ঘোষণা দেন। ২০১৫ সালের ১২ জানুয়ারি ৫০ জন ছাত্র-ছাত্রীকে ভর্তির জন্য প্রশাসনিক অনুমোদন দেওয়া হয়। ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে কলেজটির প্রথম অধ্যক্ষ হিসেবে ডা. মো. আবু সুফিয়ানকে নিয়োগ দেয়া হয়। কিন্তু ক্লাস নেয়ার জন্য স্থান না পাওয়ায় তখন কোন শিক্ষার্থী ভর্তির জন্য অনুমোদন পায়নি। ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ৫১ জন শিক্ষার্থী, যার মধ্যে ১৮ জন ছাত্র এবং ৩৩ জন ছাত্রী, নিয়ে কলেজটির শিক্ষা কার্যক্রম শুরু হয়। বর্তমানে হবিগঞ্জ সদর আধুনিক হাসাপাতালের বহুতল ভবনে এ বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম চলছে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain