শিরোনাম :
শেরপুরে পাহাড়ি ঢলে আঞ্চলিক সড়কে ভাঙন, যোগাযোগ বিচ্ছিন্ন বিএনপির সাথে সংলাপের মধ্য দিয়ে শুরু হচ্ছে রাজনৈতিক দলগুলোর সংলাপ ডিবি কার্যালয়ে থাকবে না কোনো আয়না ঘর-ভাতের হোটেল : মল্লিক সিলেট জেলা দক্ষিণ জামায়াতের সদস্য শিক্ষা শিবিরে এডভোকেট জুবায়ের সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে প্রাণ গেল পুলিশের বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চলের প্রবারণা পূর্ণিমা উদযাপন পরিষদ গঠন শাবি ভিসি’র বাংলোর সিসিটিভি’র হার্ডডিস্ক ‘গায়েব’ হিউম্যান রাইটস’র চেয়ারম্যান দেলোয়ার খানের বিদায়ী সংবর্ধনা কবি ও লেখক বাবুল দেবের রচিত নাড়ির টান ও প্রতিদিন প্রতিক্ষণ বই দুটির প্রকাশনা উৎসব ফেঞ্চুগঞ্জে সংবর্ধনায় খান জামাল-গনহত্যায় জড়িতদের জাতী ক্ষমা করবেনা

ঘাসিটুলা জামেয়া ইসলামিয়া আলিম মাদ্রাসায় ওয়াশ ব্লকের উদ্বোধন করলেন মেয়র আরিফ

রিপোর্টার নামঃ
  • মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২
  • ১২৩ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: বন্যায় ক্ষতিগ্রনস্থদের মাঝে নিরাপদ পানি, স্যানিটেশন ও হাইজিন সহায়তা প্রকল্পের আওতায় নির্মিত স্কুল ওয়াস ব্লকের উদ্বোধন করা হয়েছে। (২৯ নভেম্বর) মঙ্গলবার সকালে নগরীর বৃহত্তর ঘাসিটুলা জামেয়া ইসলামিয়া আলিম মাদ্রাসায় এইচএসবিসি ব্যাংকের অর্থায়নে এবং ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের সহযোগিতায় নবনির্মিত ওয়াশ ব্লকটি উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসাবে ফিতা কেটে ওয়াশ ব্লকটির শুভ উদ্বোধন করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: মো: জাহিদুল ইসলাম; ১০নং ওয়ার্ডের কাউন্সিলর তারেক উদ্দিন তাজ, ১০, ১১ এবং ১২নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর মাসুদা সুলতানা, সিসিকের বস্তি উন্নয়ন কর্মকর্তা আবুল ফজল খোকন, এইচএসবিসি ব্যাংকের চিফ ফাইনান্সিয়াল অফিসার জিগনেশ চেতান রুপারেল ও হেড অফ কমিউনিকেশন তালুকদার নোমান আনোয়ার, ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের প্রোগ্রাম হেড ইমামুল আজম শাহী ও অপারেশন ম্যানেজার সজল কুমার সাহা, মাদ্রাসার অধ্যক্ষ ফকরুল ইসলাম সহ ব্র্যাকের কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠেনে মেয়র বলেন, “অসংখ্য ধন্যবাদ এইচএসবিসি ব্যাংক এবং ব্র্যাককে এ ধরনের পূর্ণাঙ্গ ওয়াশ ব্লকগুলো নির্মাণ করার জন্য। আমি মনে করি নগরীর প্রত্যেকটি স্কুলে এ ধরণের ওয়াশ ব্লক থাকা উচিত, যেখানে ছাত্র ছাত্রীরা ব্যক্তিগত পরিচ্ছন্নতা চর্চা করবে, এবং ভবিষ্যতে সিলেট সিটি কর্পোরেশন এধরণের যেকোন উদ্যোগের অংশীদার হবে”। জিগনেশ রূপারেল, চিফ ফাইনান্সিয়াল অফিসার, এইচএসবিসি বাংলাদেশ, উল্লেখ করেন, “এইচএসবিসি এই স্কুল ওয়াশ কার্যক্রমের অংশীদার হতে পেরে আনন্দিত যা স্কুলের বাচ্চাদের স্বাস্থ্যবিধি ও পরিচ্ছন্নতা বজায় রাখতে সহায়তা করবে। আমরা স্কুল ওয়াশ কার্যক্রম এবং কমিউনিটি ওয়াটার পয়েন্ট স্থাপনে ব্র্যাককে তাদের সহায়তার জন্য ধন্যবাদ জানাই। কার্যক্রমসমূহ উদ্বোধনের জন্য সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।
নব নির্মিত ওয়াশ ব্লকে মেয়েদের জন্য পৃথক চেম্বার করা হয়েছে। তাদের চেম্বারে ব্যবহার্য উপকরণ পরিস্কার করার ব্যবস্থা সহ হাইজিন বক্স (স্যানিটারি ন্যাপকিন রাখার বক্স), সাবানদানি, হাত ধোয়ার স্থান সহ নিরাপদ খাবার পানির ব্যবস্থা করা হয়েছে। এছাড়ও ওয়াশ ব্লকের সৌন্দর্য বৃদ্ধির জন্য ওয়াশ ব্লক প্রাঙ্গনে গাছ/ফুলের গাছ লাগানো হয়েছে। বিজ্ঞপ্তি

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain