শিরোনাম :
শাবি ভিসি’র বাংলোর সিসিটিভি’র হার্ডডিস্ক ‘গায়েব’ হিউম্যান রাইটস’র চেয়ারম্যান দেলোয়ার খানের বিদায়ী সংবর্ধনা কবি ও লেখক বাবুল দেবের রচিত নাড়ির টান ও প্রতিদিন প্রতিক্ষণ বই দুটির প্রকাশনা উৎসব ফেঞ্চুগঞ্জে সংবর্ধনায় খান জামাল-গনহত্যায় জড়িতদের জাতী ক্ষমা করবেনা নজির মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষককে বিদায় সংবর্ধনা মৌলভীবাজারের হত্যা মামলার আসামী সিলেটে গ্রেফতার গোয়াইনঘাটে আরইআরএমপি প্রকল্পের চেক প্রদান  সিলেটে ৬ লাখ টাকা আত্মসাত-পুলিশের চেষ্টায় টাকা ফেরত পেয়েছেন ওই নারী সিলেট মহানগর ২২ নম্বর ওয়ার্ডের সিরাতুন্নবী (সা.) মাহফিল সম্পন্ন সিলেটের সকল স্কুল কলেজের সামনে জেব্র ক্রসিং স্থাপনের দাবি-নিসচা সমাবেশে

শাহপরানে কন্যা শাহ (রহ.) ৩৪ তম ওরস ১৩ ও ১৪ই ডিসেম্বর

রিপোর্টার নামঃ
  • বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২
  • ৯১ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: সিলেটের হযরত শাহপরান (রহ.)-এর মাজার সংলগ্ন আলহাজ্ব শাহ আব্দুল মতিন কদ্রিস শাহ, কন্যা শাহ (র.) দু’দিন ব্যাপী বার্ষিক ওরস ১৩ ডিসেম্বর মঙ্গলবার শুরু হবে। দু’দিন ব্যাপী এ ওরস মোবারক আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে ১৪ই ডিসেম্বর বুধবার ভোরে। এবার সিলেটের পরিচিত এ ওলির ৩৪ তম ওফাত দিবস উপলক্ষে এই ওরস মোবারক পালন করা হচ্ছে।
মাজারের খাদেমের মো. আনছার মিয়া জানিয়েছেন- প্রথম দিন ১৩ই ডিসেম্বর মঙ্গলবার বাদ জোহর মিলাদ মাহফিলের মাধ্যমে ওরসের আনুষ্টানিকতা শুরু হবে। এরপর দিনভর খতমে কোরআন, খতমে সফিনা ও বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়েছে। প্রথম দিবসের গোটা রাতই জিকির আজকারের মধ্যে পালন করা হবে। তিনি জানান- দ্বিতীয় দিন ১৪ই ডিসেম্বর বুধবার বাদ জোহর গিলাপ ছড়ানো হবে। এরপর জিকির আজকারের পর রাত ৪ টায় আখেরি মোনাজাতের মাধ্যমে ওরসের আনুষ্টানিকতা শেষ হবে।
এদিকে- কন্যা শাহ (রহ.) ওরস মোবারকে সিলেটের সর্বস্তরের মানুষের উপস্থিতি কামনা করেছেন ওরস উদযাপন কমিটির সভাপতি মো. বদরুল ইসলাম। এছাড়া- কন্যা শাহ (রহ.) এর মাজারের ভক্ত ও আশেকান এবং মুরিদানের উপস্থিত থাকার জন্য বিশেষ ভাবে আহবান করা হয়েছে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain