শিরোনাম :

দাঁড়িয়ে ঘুমাবে মানুষ!

রিপোর্টার নামঃ
  • সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ৬০ বার পড়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক :: জাপানের একটি রেস্তোরাঁয় দাঁড়িয়ে ঘুমানোর সুযোগ করে দিচ্ছে কর্তৃপক্ষ। তাদের দাবি, এতে করে জিরাফের মতো ২০ মিনিট ঘুমাতে পারবেন ক্রেতারা। এটি যেমন তাদের ক্লান্তি দূর করবে, তেমন রাতের ঘুমেও কোনো প্রভাব পড়বে না। হংকংভিত্তিক সংবাদমাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্টের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, জিরাফের মতো দাঁড়িয়ে ঘুমাতে হয় বলে এগুলোর নাম রাখা হয়েছে জিরাফপড। দেখতে অনেকটা ফোনবুথের মতো। এই পডেই ঘুমাতে পারবেন ক্রেতারা।

গত সপ্তাহে নেসলে স্লিপ ক্যাফে নামে ওই রেস্তোরায় এই সুযোগ উন্মুক্ত করা হয়। এই রেস্তোরায় কফি ও স্বল্প সময় ঘুমানোর সুযোগ পাবেন ক্রেতারা। প্রতি ৩০ মিনিট ঘুমের জন্য খরচ পড়বে ৫ দশমিক ৭৮ মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় যা ৬২৪ টাকা।

জিরাফ পডের ভেতরে শরীরে বিভিন্ন অঙ্গকে সাপোর্ট দেওয়ার জন্য কুশন থাকছে। ঘুমানোর সময় যেন কেউ পড়ে না যায় সেই ব্যবস্থাও করা আছে। ভেতরে আছে স্মোক ডিটেক্টর, ভেন্টিলেশন ফ্যান ও স্বয়ংক্রিয় অগ্নিনির্বাপন ব্যবস্থা।

স্পেনে ৩২০০ প্রাপ্তবয়স্কের ওপর করা এক গবেষণায় দেখা যায় যারা দিনে ৩০ মিনিট কিংবা তার চেয়ে কম সময় ঘুমান তাদের উচ্চরক্তচাপের ঝুঁকি কমে যায়। সেই বিষয়টি মাথায় রাখেই পডটি তৈরি করা হয়েছে বলে জানিয়েচ প্রস্তুতকারীরা। যেন সবাই ২০-৩০ মিনিট ঘুমাতে পারেন।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain