শিরোনাম :
বড়লেখা উপজেলা নির্বাচন বর্তমান মাঠ জরিপে এগিয়ে সোয়েব আহমেদ সিলেটে শিলাবৃষ্টি ও ঝড়ে ৯০ ভাগ টিনের ঘর ক্ষতিগ্রস্ত ক্ষতিগ্রস্তদের মাঝে গোলাপগঞ্জ সোসাইটি অব মিশিগান ইউএসএ এর ডেউটিন বিতরণ আগামী ৮ এপ্রিলের দিন হবে রাতের মতো! সতর্কতা জারি জাতীয় গণমাধ্যম কমিশনের উদ্যোগে এতিমদের মধ্যে ঈদের পোশাক বিতরণ বালাগঞ্জ ও ওসমানীনগরের ৪৯০টি পরিবারের এস ও এস শিশু পল্লী সিলেটের ঈদ খাদ্য সামগ্রী বিতরণ সিলেটে শিলাবৃষ্টির সাথে বাড়বে তাপমাত্রা ৯নং ওয়ার্ডে খাদ্য সামগ্রী বিতরণ গরীব অসহায় মানুষের পাশে থেকেতাদের সেবা করাই প্রকৃত ধর্ম-মোঃ মখলিছুর রহমান কামরান সিলেট জেলা প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন

টঙ্গীর তুরাগতীরে দেশের বৃহত্তম জুমার জামাত

রিপোর্টার নামঃ
  • শুক্রবার, ২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩০ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: ভোরে ফজরের নামাজের পর আমবয়ানের মধ্য দিয়ে টঙ্গীর তুরাগতীরে শুরু হয়েছে তাবলিগ জামাতের সবচেয়ে বড় আয়োজন বিশ্ব ইজতেমার প্রথমপর্ব। আজ ইজতেমা ময়দানেই অনুষ্ঠিত হচ্ছে দেশের সর্ববৃহৎ জুমার জামাত। দুপুর ১টা ৫১ মিনিটে নামাজ শেষ হয়। এর আগে দুপুর ১টা ৩৮ মিনিটে খুতবা শুরু হয়।

 

নামাজে ইমামতি করেন তাবলিগ জামাতের শীর্ষস্থানীয় মুরুব্বি এবং কাকরাইল মারকাজ মসজিদের ইমাম ও খতিব মাওলানা জোবায়ের।

 

ইজতেমার প্রথম পর্বের মিডিয়া সমন্বয়ক মো. হাবিবুল্লাহ রায়হান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ১৬০ একরের পুরো ইজতেমা ময়দান ছাপিয়ে কামারপাড়া, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কসহ আশপাশের অলি-গলিতেও জুমার নামাজে অংশ নিয়েছেন লাখো মুসল্লি।

ছুটির দিনে বৃহৎ জামাতে অংশ ও জুমার নামাজে যোগ দিতে সকাল থেকে বিভিন্ন এলাকার মানুষ দলে দলে ইজতেমা ময়দানের দিকে আসতে শুরু করেন। কেউ বাস, কেউ মোটরসাইকেল আবার কেউ–বা পায়ে হেঁটে রাজধানী ঢাকা ও এর আশপাশের বিভিন্ন এলাকা থেকে ইজতেমা মাঠের দিকে রওনা করেন। অনেকেই আবার বৃহত্তম এই জুমার নামাজে অংশ নিতে বৃহস্পতিবার রাত থেকেই ইজতেমা ময়দানে অবস্থান নিয়েছেন।

আগত মুসল্লিরা বলেন, দেশের এত বড় জামাতে শরিক হওয়া অবশ্যই ভাগ্যের ব্যাপার।

 

প্রথম পর্বের ইজতেমার মি‌ডিয়া সমন্বয়কারী জহির ইবনে মুস‌লিম বলেন, শুক্রবার ফজর নামাজের পর বয়ান করেন মাওলানা আহম্মেদ বাটলার, সকাল ১০টায় তা‌লিম করেন মাওলানা জিয়াউল হক, জুমার নামাজ পড়ান মাওলানা জোবায়ের। জুমার নামাজের পর বয়ান করবেন জর্ডানের খ‌তিব ওমর, আছরের পর মাওলানা জোবায়ের ও মাগ‌রিবের পর মাওলানা আহম্মেদ লাট বয়ান করবেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মাহবুবুল আলম বলেন, বিশ্ব ইজতেমা ঘিরে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ইজতেমায় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ছয় হাজার সদস্যের পাশাপাশি র‌্যাব, ঢাকা মেট্রোপলিটন পুলিশ এবং পোশাকে ও সাদা পোশাকে গোয়েন্দা বাহিনীর পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য দায়িত্ব পালন করছেন।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain