শিরোনাম :
শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান সিলেটের গোলাপগঞ্জে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে বালাগঞ্জে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা কিডনি বিশেষজ্ঞ দলের সিলেট কিডনি ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শন সিলেটে হিন্দু ধর্মাবলম্বী নারীর মুখে ‘মুহাম্মদের গান’ জাফলংয়ে লুৎফুর উদ্দিন মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান

সিলেট জকিগঞ্জ-কানাইঘাটে শেষ হাসি লোকমান-পলাশের

রিপোর্টার নামঃ
  • বুধবার, ৫ জুন, ২০২৪
  • ২৯ বার পড়া হয়েছে

নিউজ ডেস্ক :: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপে সিলেট জেলার ২ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে বুধবার (৫ জুন)। বড় ধরনের অপ্রীতিকর ঘটনার ছড়ায়ই এই দুই উপজেলায় শেষ হয়েছে ভোট গ্রহণ।

 

 

সিলেট জেলার কানাইঘাট, জকিগঞ্জ উপজেলায় বুধবার ভোটযুদ্ধে লড়েছে ২৩ প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে ১১ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ছিলেন৷ সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট চলে বিকাল ৪টা পর্যন্ত।

জকিগঞ্জ উপজেলায় জেলা আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী দোয়াত কলম প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন। তার প্রাপ্ত ভোট সংখ্যা ৩০ হাজার ৭৬৬ টি।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাপ পিরিচ প্রতীক নিয়ে নির্বাচন করা জমিয়ত নেতা মাওলানা বিলাল আহমদ ইমরান। তিনি পেয়েছেন ২২ হাজার ২১৬টি ভোট।

কানাইঘাট উপজেলায় সিলেট জেলা পরিষদ সদস্য- জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোস্তাক আহমদ পলাশ মোটরসাইকেল প্রতীক নিয়ে ৩৫ হাজার ৩০২টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

তার নিকটমত প্রতিদ্বন্দ্বী কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য শামসুজ্জামান বাহার ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ২৯ হাজার ৭৬৫টি ভোট।

 

কানাইঘাটে মোট ভোটার ২ লাখ ৮ হাজার ৯৯৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ১১৫ জন ও মহিলা ভোটার ১ লাখ ৬ হাজার ৭৮৪ জন। এই উপজেলায় মোট কেন্দ্র ৮১ টি।

আর জকিগঞ্জে মোট ভোটার ১ লাখ ৯১ হাজার ৫১৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯৯ হাজার ২২৫ জন ও মহিলা ভোটার ৯২ হাজার ২৮৮ জন। কানাইঘাটে মোট ৭৭ টি কেন্দ্রের ৪৭০টি কক্ষে ভোটারা ভোট প্রদান করেন।

বন্যা পরিস্থিতি বিবেচনায় জকিগঞ্জের ৫টি ও কানাইঘাটের ৪টি কেন্দ্র পরিবর্তন করা হয়েছে। এই দুই উপজেলায় বন্য পরিস্থির অবনতির কারণে ভোটগ্রহণ নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল।

 

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain