শিরোনাম :
শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান সিলেটের গোলাপগঞ্জে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে বালাগঞ্জে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা কিডনি বিশেষজ্ঞ দলের সিলেট কিডনি ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শন সিলেটে হিন্দু ধর্মাবলম্বী নারীর মুখে ‘মুহাম্মদের গান’ জাফলংয়ে লুৎফুর উদ্দিন মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান

জলাবদ্ধতা নিরশনে সিলেটের সাংবাদিকদের সাথে ডিআই’র মতবিনিময়

রিপোর্টার নামঃ
  • বুধবার, ১২ জুন, ২০২৪
  • ২৪ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: সিলেট সিটি কর্পোরেশনের ৩নং ওয়ার্ডের মুন্সিপাড়া এলাকায় জলাবদ্ধতা নিরশনের লক্ষ্যে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ফেলো ২৪ তম ব্যাচের আয়োজেনে সাংবাদিক ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১২ জুন) দুপুরে নগরীর জিন্দাবাজারস্থ একটি অভিজাত হোটেলের হলরুমে ইউএসএআইডি’র আর্থিক সহায়তায় আন্তর্জাতিক সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর ‘স্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ’ প্রকল্পের আওতায় জলাবদ্ধতা নিরশন এবং ড্রেনেজ ব্যবস্থাপনার উন্নয়ন শীর্ষক এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় ডিআই ফেলোশিপ ২৪ম ব্যাচের দুজন ফেলো, সিলেট জেলা বিএনপির সাবেক সহ দপ্তর সম্পাদক আব্দুল মালেক ও ৩নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামিয়া আহমদ সনি জলাবদ্ধতা নিরসন নিয়ে সাংবাদিকদের সামনে তাদের গৃহিত উদ্যোগ সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।
তারা জানান, সিলেট শহরের মুন্সিপাড়া এলাকাটি একটি আবাসিক এলাকা ও গুরুত্বপূর্ণ স্থান। এই এলাকার ৩০ থেকে ৩৭ নং বাসার পাশে অবস্থিত ড্রেনটি এলাকার ড্রেনেজ ব্যবস্থার একটি গুরুত্বপূর্ণ অংশ। ড্রেনটিতে খনন কাজ ও গভীরতার অভাবে অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতা দেখা দেয়। যার ফলে স্থানীয় জনসাধারণকে প্রতিনিয়ত দুর্ভোগ পোহাতে হচ্ছে। তাই উক্ত সমস্যাটির সমাধানে দ্রুত পদক্ষেপ নেয়া জরুরি হয়ে পড়েছে বলে মন্তব্য করেন।
এর আগে ডিআইএর ২৪ তম ব্যাচের তরুণ রাজনৈতিক ফেলোবৃন্দ জলাবদ্ধতা নিরসনে মুন্সিপাড়া এলাকার জনগণকে সচেতনতার পাশাপাশি গণস্বাক্ষর গ্রহন কার্যক্রম পরিচালনা করে। সেই সাথে গত ৩০ মে ২০২৪ইং তারিখে ওয়ার্ডের কাউন্সিলর বরাবর মুন্সিপাড়া এলাকায় জলাবদ্ধতা দূরীকরণের দাবীতে স্মারকলিপি প্রদান করা হয়। এ সময় তারা ঐ এলাকার জলাবদ্ধতা দূরীকরণে ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সংশ্লিষ্ট কাউন্সিলরের পাশাপাশি সমাজের অন্যান্য নাগরিকদের সহযোগিতা প্রত্যাশা করেন।
সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে উপস্থিত ছিলেন সিলেট জেলা মহিলা লীগের সভাপতি, সিসিক কাউন্সিলর এডভোকেট সালমা সুলতানা, সিলেট মহানগর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোর্শেদ আহমদ মুকুল, সিলেট মহানগর আওয়ামী লীগের সদস্য এডভোকেট জাহিদ সরওয়ার সবুজ, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিনিয়র ম্যানেজর মো. নাঈমুর রহমান, রিজিওনাল ম্যানেজার রাহিমা বেগম। বিজ্ঞপ্তি

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain