শিরোনাম :
শ্রীমঙ্গলে দুই ডাকাত গ্রেফতার মহানগর যুবদলের পূর্ণাঙ্গ কমিটি কে স্বাগত জানিয়ে ৮ ও ৯ নং ওয়ার্ড যুবদলের আনন্দ মিছিল সিলেটে বিজিবি’র হাতে মোটরসাইকেলসহ ৩৪ লাখ টাকার চোরাই মালামাল জব্দ ফিলিস্তিনে ইসরায়েলের হামলার প্রতিবাদে সুরমা বয়েজ ক্লাবের প্রতিবাদ মিছিল মহানগর নব গঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে ৪, ৫ ও ৬নং ওয়ার্ড যুবদলের আনন্দ মিছিল বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ-সিলেট অঞ্চল’র উদ্যোগে প্রবারণা পূর্ণিমা উৎসব ও চীবর দান মহানগর যুবদলের পূর্ণাঙ্গ কমিটি কে স্বাগত জানিয়ে ৩৭ নং ওয়ার্ড যুবদলের আনন্দ মিছিল মহালয়া উদযাপন পরিষদ শ্রীহট্টের প্রধান পৃষ্ঠপোষকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ সিলেট মহানগর ৭নং ওয়ার্ড কৃষকদলের সংবর্ধনা আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে গণহত্যার বিচার কার্যক্রম শুরু আজ

আল কোরআন শিক্ষা পরিষদের ইলমুল ক্বিরআত ও শিক্ষক প্রশিক্ষণের প্রদর্শনী ক্লাস সম্পন্ন

রিপোর্টার নামঃ
  • বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪
  • ২১ বার পড়া হয়েছে

সিলেটের কথা :: আল কোরআন শিক্ষা পরিষদ সিলেট বাংলাদেশের উদ্যোগে ইলমুল ক্বিরআত ও শিক্ষক প্রশিক্ষণের প্রদর্শনী ক্লাস সম্পন্ন হয়েছে। প্রশিক্ষণ প্রদান করেন আল আযহার বিশ্ববিদ্যালয় মিশরের হাফিজ মাওলানা এস এম আমানাত উল্লাহ হেলাল।
গত ৯ সেপ্টেম্বর সোমবার রাতে নগরীর দরগা মহল্লাস্থ আল কোরআন ওয়াস সুন্নাহ শিক্ষা কেন্দ্রের হলরুমে আল কোরআন শিক্ষা পরিষদের শিক্ষার্থীদের ছবক প্রদান উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন আল কোরআন শিক্ষা পরিষদের মজলিসে শূরা সভাপতি, জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজিরবার মাদরাসার শিক্ষা সচিব মুহাদ্দিস মুফতী মাওলানা শফিকুর রহমান।
আল কোরআন শিক্ষা পরিষদের সভাপতি শায়খুল ক্বোররা মাওলানা ক্বারী সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন আল কোরআন ওয়াস সুন্নাহ শিক্ষা কেন্দ্রের সভাপতি ইয়াহিয়া আহমদ, সেক্রেটারী অধ্যক্ষ ফরিদ আহমদ। সম্মানিত অতিথির বক্তব্য রাখেন অধ্যক্ষক আব্দুল মুমিন পারভেজ, সৈয়দ মাহফুজ আহমদ, সাইফুর রহমান মিন্টু।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন হাফিজ মাওলানা ক্বারী ছহুল আহমদ, মাওলানা ক্বারী এমরান আহমদ, মাওলানা ক্বারী কামাল আহমদ, মাষ্টার সাঈদুর রহমান প্রমুখ। এছাড়া অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন যথাক্রমে আরাফাত রহমান জিহান, তাকবির আহমদ,তাক্বি আহমদ, তামিমুল ইসলাম, আরিফ মিয়া, রাব্বানি রাশা।
কোটা ও বৈষম্য বিরোধী আন্দোলনে শহীদের রূহের মাগফেরাত ও আহতদের দ্রুত সুস্থতা এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া পরিচালনা করেন শায়খুল ক্বোররা মাওলানা ক্বারী সিরাজুল ইসলাম।
অনুষ্ঠানে বক্তারা বলেন, সহীহ শুদ্ধভাবে কোরআন শিক্ষা গ্রহণ করে শিক্ষার্থীরা দ্বীনের কল্যাণে ভূমিকা পালন করবে। জ্ঞান অর্জনের পাশাপাশি শিক্ষার্থীরা মহাগ্রন্থ আল কোরআনের শিক্ষা গ্রহণ করা মুসলিম হিসেবে অবশ্যই কর্তব্য। কোরআনের আলোয় জীবন পরিচালনা করলে দুনিয়া ও আখেরাতের পথ সুগম করতে পারবেন। বক্তারা কোরআনের খেদমত ও কোরআনের শিক্ষা কার্যক্রমে সহযোগিতার মাধ্যমে সবাইকে এগিয়ে আসার আহবান জানান।
উল্লেখ্য, ইলমুল ক্বিরাত ও শিক্ষক প্রকল্পের প্রশিক্ষণের প্রদর্শনী ক্লাস বাস্তবায়নের লক্ষে আল কোরআন শিক্ষা পরিষদের সভাপতি শায়খুল ক্বোররা ক্বারী মাওলানা সিরাজুল ইসলামের নেতৃত্বে একটি প্রতিনিদি দল সিলেট বিভাগের বিভিন্ন মাদ্রাসা সফর এবং মাদরাসার মুহতামিম ও শিক্ষকদের সাথে মতবিনিময় করেন।
বিশ্বের মুসলিম উম্মাহ’র কল্যাণে প্রশিক্ষণ ক্লাস কোর্সটি আগামী পবিত্র রমাদান মাস থেকে আল কোরআন শিক্ষা পরিষদ কেন্দ্রীয় কার্যালয়ে শুরু হবে ইনশাআল্লাহ। বিজ্ঞপ্তি

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain