শিরোনাম :
আঞ্চলিক ইতিহাসের ছোট-বড়ো বিষয় নিয়েই জাতীয় ইতিহাস সমৃদ্ধ হয়- প্রফেসর ড. এমরান জাহান সুনামগঞ্জে কিশোরকণ্ঠ মেধাবৃত্তি কার্যক্রমের উদ্বোধন সিলেট চেম্বারের ‌কমিটির পদত্যাগ চান ব্যবসায়ীরা মাহমুদুর রহমানের মুক্তির দাবীতে সিলেটে বিক্ষোভ সিলেট ওসমানী মেডিকেলের নার্সদের কর্মবিরতি পালন সিলেট নিসচার মাসব্যাপী কর্মসূচীর উদ্ধোধন বিভিন্ন পূজা উদযাপন কমিটির সাথে মহানগর বিএনপির মতবিনিময় সভা দেশনায়ক তারেক রহমান আগামী দিনের পথিকৃৎ: ইমদাদ চৌধুরী ফেঞ্চুগঞ্জে রাজিব আহসান জনগন কষ্ট পায় এমন কোন কাজ করা যাবে না আলহাজ্ব ইম্তাজ আলীর মৃত্যুতে মদিনা মার্কেট ব্যবসায়ী মহলের উদ্যোগে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

সিলেট চেম্বারের ‌কমিটির পদত্যাগ চান ব্যবসায়ীরা

রিপোর্টার নামঃ
  • বুধবার, ২ অক্টোবর, ২০২৪
  • ২ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: বাংলাদেশ দোকান মালিক সমিতি সিলেট জেলা এবং সিলেট জেলা ও মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যান পরিষদের উদ্যোগে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার রাতে সিলেট নগরীর বারুতখানার একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে এই মতবিনিময় সভায় আয়োজন করা হয়।
দি সিলেট চেম্বার অব কমার্স এন্ডাস্ট্রির সাবেক পরিচালক আমিরুজ্জামান চৌধুরী দুলুর সভাপতিত্বে ও সাংগঠনিক সচিব নিয়াজ মোঃ আজিজুল করিমের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ দোকান মালিক সমিতি সিলেট জেলার মহাসচিব মো. আব্দুর রহমান রিপন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সহ-সভাপতি লুৎফুর রহমান লিলু।
মতবিনিময় সভায় সিলেটের বিভিন্ন মার্কেট, ব্যবসায়ী সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ ও ব্যবসায়ী প্রতিনিধিবৃন্দ তাদের বক্তব্য রাখেন ও মতামত ব্যক্ত করেন।
মতবিনিময় সভায় বক্তারা অবিলম্বে সিলেট চেম্বারের অনির্বাচিত, বিতর্কিত ও অবৈধ কমিটি বাতিল এবং সকল পরিচালকের পদত্যাগ দাবী করে বলেন, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সিলেটের ব্যবসায়ীদের একটি বৃহত্তম সংগঠন এবং ব্যবসায়ীদের আশা ও ভারসা একটি কেন্দ্রস্থল। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে সিলেট চেম্বারের কিছু সদস্যবৃন্দের স্বজনপ্রীতি, বিধি-বিধান লংঘন ও বিতর্কিত কর্মকান্ডের জন্য আজ ব্যবসায়ীদের মধ্যে দ্বিধা-দ্বন্ধ ও দূরত্বের সৃষ্টি হচ্ছে। ২০২৪-২০২৫ সালে চেম্বার নেতৃবৃন্দ সদস্যদের ভোটাধিকার হরণ করে তাদের পছন্দ মাফিক কমিটি গঠন করেন। সিলেট চেম্বারের ভোটাররা তাদের পছন্দের সদস্য নির্বাচন করতে পারেননি। দীর্ঘদিন ধরে সিলেট চেম্বারের দায়িত্বপ্রাপ্তরা কৌশলে অবৈধ ভোটার তৈরী করে ক্ষমতা কুক্ষিগত করে রেখেছেন। ২০২৪-২৫ সালে বিনা ভোটে গঠিত কমিটি পকেট কমিটির মতো পরিচালিত হচ্ছে। এ অবস্থায় সিলেটের সর্বস্তরের ব্যবসায়ীরা তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছেন। দুঃসময়ে তারা কোনো সহযোগিতা পাচ্ছেন না। এরই প্রেক্ষিতে সিলেটের ব্যবসায়ী সংগঠন ও সিলেট চেম্বারের বঞ্চিত সদস্যরা সংশ্লিষ্ট বিভিন্ন দফতরে অবৈধ কমিটি বাতিল ও একটি সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে সিলেট চেম্বারের কমিটি গঠন করার দাবি জানিয়ে আবেদন করেছেন। তারা তাদের ভোটাধিকার ফিরে পেতে এবং গণতান্ত্রিক প্রক্রিয়ায় সংগঠন পরিচালনার ক্ষেত্র তৈরীতে সকল মহলের সহযোগিতা কামনা করেছেন।
বক্তারা বলেন, ইতোমধ্যে ব্যবসায়ীদের আন্দোলন সংগ্রাম ও প্রতিবাদের মুখে ৫জন পরিচালক স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। যাদেরকে ব্যবসায়ীরা অভিনন্দনও জানিয়েছেন।
তাছাড়া কিছু ব্যক্তি বা মহল বাংলাদেশ দোকান মালিক সমিতি সিলেট জেলার মহাসচিব আব্দুর রহমান রিপনের বিরুদ্ধে নানা অপপ্রচার চালাচ্ছেন। বক্তারা এর নিন্দা জানিয়ে বলেন, যে কোন দাবি আদায়ে কেউনা না কাউকে দায়িত্ব নিতে হয়। তিনি সবার মতামতের ভিত্তিতেই কর্মসূচি গ্রহণ বা বাস্তবায়নে বিশেষ ভূমিকা পালন করতে পারেন।
সভায় বক্তব্য রাখেন সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রির সাবেক সভাপতি খন্দকার সিপার আহমদ, আল-হারামাইন এর ভাইস চেয়ারম্যান অলিউর রহমান, আইবিডব্লিউএফ সিলেট মহানগর সভাপতি জুবায়ের রকিব চৌধুরী, সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি মো. আতিকুর রহমান, বাংলাদেশ দোকান মালিক সমিতি সিলেট জেলার সহ-সভাপতি আব্দুল মুনিম মল্লিক, সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক আব্দুল আহাদ, করিম উল্লাহ মার্কটের সত্তাধিকারী সানাউল্লাহ ফাহিম, বিশিষ্ট ব্যবসায়ী মো. আফতাব মিয়া, সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক আব্দুল হাদী পাভেল, ফার্টিলাইজার এসোসিয়েশন সিলেট জেলার সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, বাংলাদেশ দোকান মালিক সমিতি সিলেট জেলার সহ-সভাপতি আবুল হোসেন, সিলেট ট্রেড সেন্টার মার্কেট সমিতির সভাপতি ছাদ মিয়া, শাহজালাল (রহ.) দরগাহ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মুফতি নেহাল উদ্দিন, ওয়েস্ট ওয়ার্ল্ড ব্যবসায়ী সমিতির সভাপতি মো. শোয়েব আহমদ (অভি), সিলেট মটরস এর সত্তাধিকারী সুহেল আহমদ, আল হামরা মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মো. শামছুল আলম, মো. আনিছ মিয়া, আবুল কালাম, ফুয়াদ বিন রশিদ, হোসেন আহমদ, মনজুর আহমদ, মো. শফিকুল ইসলাম, রাজু আহমদ প্রমুখ।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain