শিরোনাম :
মৌলভীবাজারের হত্যা মামলার আসামী সিলেটে গ্রেফতার গোয়াইনঘাটে আরইআরএমপি প্রকল্পের চেক প্রদান  সিলেটে ৬ লাখ টাকা আত্মসাত-পুলিশের চেষ্টায় টাকা ফেরত পেয়েছেন ওই নারী সিলেট মহানগর ২২ নম্বর ওয়ার্ডের সিরাতুন্নবী (সা.) মাহফিল সম্পন্ন সিলেটের সকল স্কুল কলেজের সামনে জেব্র ক্রসিং স্থাপনের দাবি-নিসচা সমাবেশে ছাত্র-জনতার আন্দোলনে গুলিবিদ্ধদের নগদ অর্থ সহায়তা প্রদান ব্যাটারি চালিত যানবাহনের হয়রানি-উচ্ছেদ বন্ধ করুন: সমাজতান্রিক শ্রমিক ফ্রন্ট আফজল-ফয়সল এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাষ্ট এর উদ্দ্যোগে শিক্ষার্থীদের মাঝে মেধা বৃত্তি প্রদান আঞ্চলিক ইতিহাসের ছোট-বড়ো বিষয় নিয়েই জাতীয় ইতিহাস সমৃদ্ধ হয়- প্রফেসর ড. এমরান জাহান সুনামগঞ্জে কিশোরকণ্ঠ মেধাবৃত্তি কার্যক্রমের উদ্বোধন

সিলেটের সকল স্কুল কলেজের সামনে জেব্র ক্রসিং স্থাপনের দাবি-নিসচা সমাবেশে

রিপোর্টার নামঃ
  • বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০২৪
  • ২ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২৪ “ছাত্র জনতার অঙ্গীকার, নিরাপদ সড়ক হোক সবার” এই প্রতিপাদ্য সামনে নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট জেলা শাখার উদ্যোগে মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুর ১২টায় নগরীর দক্ষিণ সুরমার ইছরাব আলী উচ্চ বিদ্যালয় ও কলেজের হলরুমে এ শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত হয়।

ইছরাব আলী উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোঃ শরীফ উদ্দিনের সভাপেিত্ব ও নিসচা সিলেট জেলা শাখার সদস্য ও দৈনিক কাজিরবাজার পত্রিকার স্টাফ রিপোর্টার আব্দুল হাসিবের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনান (দক্ষিণ) মোহাম্মদ মাহফুজুর রহমান, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, নিসচা কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও নিসচা সিলেট জেলা শাখার আহবায়ক জহিরুল ইসলাম মিশু, বিশেষ অতিথি বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ সিলেট জেলা শাখার গনসংযোগ বিষয়ক সম্পাদক উজ্জল রঞ্জন চন্দ, বিশিষ্ট সমাজসেবী আবুল হাসনাত, নিসচা সিলেট জেলা শাখার সদস্য তাওহীদুল ইসলাম, ফাহিম আহমদ, মোঃ মাজিদুর রহমান মাছুম, বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ নিয়াজ আহমদ, ছাত্রনেতা সাকের রহমান, ছাব্বির আহমদ প্রমুখ।

কলেজ শিক্ষার্থী ফাহিম আহমদের কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠিত শিক্ষার্থী সমাবেশে এসএমপির উপ পুলিশ কমিশনান (দক্ষিণ) মোহাম্মদ মাহফুজুর রহমান বলেন, আগস্ট বিপ্লবের পর দেশের মানুষ এখন সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার স্বপ্ন দেখছে। সড়কে শৃঙ্খল ফিরিয়ে আনতে এখনই বিভিন্ন নীতিমালা গ্রহন করতে হবে। সিলেট নগরীতে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হলে ব্যাটারীচালিত অটোরিক্সা ও রেজিষ্টেশনবিহীন সিএনজি অটোরিক্সা অবাধ চলাচল বন্ধ করতে হবে এবং তা বাস্তবায়নের জন্য প্রশাসনের পাশাপাশি শিক্ষার্থীসহ সাধারণ জনগনকে অগ্রনী ভূমিকা পালন করতে হবে। তিনি আরও বলেন, সিলেট নগরীর অন্যতম প্রধান সমস্যা হচ্ছে গাড়ি পার্কিং সমস্যা। সুন্দর নগরী গড়তে হলে এখন থেকে বিভিন্ন মার্কেট ও বহুতল ভবনে গাড়ি পার্কিংয়ের নিজস্ব ব্যবস্থা রাখতে হবে। এসময় তিনি নিসচার কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে বলেন, দীর্ঘ ৩২ বছর ধরে নিসচা সড়কে শৃঙ্খলা ফিরাতে যে কার্যক্রম পরিচালনা করছে তা সত্যি প্রশংসার দাবি রাখে।

প্রধান বক্তার বক্তব্যে নিসচা কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও নিসচা সিলেট জেলা শাখার আহবায়ক জহিরুল ইসলাম মিশু বলেন, সিলেটে প্রায় স্কুল কলেজই সড়কের পাশে অবস্থিত কিন্তু প্রায় স্কুল কলেজের সামনে জেব্রা ক্রসিংয়ের ব্যবস্থা নেই যার ফলে শিক্ষার্থীরা রাস্তা পারাপরের সময় দুর্ঘটনার সম্মুখীন হয়। তিনি অনতিবিলম্বে সকল স্কুল কলেজের সামনে স্থাপন করা জন্য প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষন করেন। এসময় তিনি শিক্ষার্থী সহ সকল পথচারীদেরকে রাস্তার ডান পাশ দিয়ে চলাচলের জন্য আহবান জানান।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain