শিরোনাম :
শেরপুরে পাহাড়ি ঢলে আঞ্চলিক সড়কে ভাঙন, যোগাযোগ বিচ্ছিন্ন বিএনপির সাথে সংলাপের মধ্য দিয়ে শুরু হচ্ছে রাজনৈতিক দলগুলোর সংলাপ ডিবি কার্যালয়ে থাকবে না কোনো আয়না ঘর-ভাতের হোটেল : মল্লিক সিলেট জেলা দক্ষিণ জামায়াতের সদস্য শিক্ষা শিবিরে এডভোকেট জুবায়ের সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে প্রাণ গেল পুলিশের বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চলের প্রবারণা পূর্ণিমা উদযাপন পরিষদ গঠন শাবি ভিসি’র বাংলোর সিসিটিভি’র হার্ডডিস্ক ‘গায়েব’ হিউম্যান রাইটস’র চেয়ারম্যান দেলোয়ার খানের বিদায়ী সংবর্ধনা কবি ও লেখক বাবুল দেবের রচিত নাড়ির টান ও প্রতিদিন প্রতিক্ষণ বই দুটির প্রকাশনা উৎসব ফেঞ্চুগঞ্জে সংবর্ধনায় খান জামাল-গনহত্যায় জড়িতদের জাতী ক্ষমা করবেনা

বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চলের প্রবারণা পূর্ণিমা উদযাপন পরিষদ গঠন

রিপোর্টার নামঃ
  • শনিবার, ৫ অক্টোবর, ২০২৪
  • ১ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ ::  বাংলাদেশী বৌদ্ধদের সর্বপ্রাচীন বৌদ্ধ যুব সংগঠন, ১৯৬৭ সালে প্রতিষ্ঠিত, বিশ্ব বৌদ্ধ সৌভাতৃত্ব সংঘ (WFBY) এর আঞ্চলিক কেন্দ্র “বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ” একটি সামাজিক ও মানবিক সংগঠন প্রতিষ্ঠাকাল থেকে বর্তমান পর্যন্ত বাংলাদেশে এই পরিষদ ২৭ টি অঞ্চল কমিটি রয়েছে তারই মধ্যে সিলেটে একটি অঞ্চল কমিটি ২০১৭ সাল থেকে বিভিন্ন সামাজিক ও মানবিক কার্যক্রম পরিচালনা করে আসছে। তারই ধারাবাহিকতায় শুক্রবার ২০২৩-২০২৪ বছরের হিসাব- নিকাশ ও আসন্ন প্রবারণা পূর্ণিমা যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্যের পরিবেশে উদযাপনের লক্ষ্যে উদযাপন পরিষদ গঠন কল্পে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চল এর সভাপতি লিটন বড়ুয়ার সভাপতিত্বে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিগত বছরগুলোর বিভিন্ন সামাজিক মানবিক কার্যক্রম গুলো তুলে ধরেন বাবৌযুপ সিলেট অঞ্চল এর সাধারণ সম্পাদক দিলু বড়ুয়া। পরিষদের আগামী কর্মপরিকল্পনা, সামাজিক ও মানবিক কার্যক্রমগুলো বেগবান করে সংগঠনকে আরো কিভাবে গতিশীল করা যায় সে বিষয়ের উপর আলোকপাত করেন বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ-সিলেট অঞ্চল উপদেষ্টা তপন কান্তি বড়ুয়া মান্না, বরনময় চাকমা, অধ্যাপক বরন চৌধুরী, সাধন কুমার চাকমা, সিনিয়র সহ সভাপতি অংশু মারমা,সিনিয়র সহ সভাপতি তপতি বড়ুয়া, শিমুল মুৎসুদ্দী, সাংগঠনিক সম্পাদক দিলু বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক পলাশ বড়ুয়া, অর্থ সম্পাদক সেবু বড়ুয়া, সাংস্কৃতিক সম্পাদক সুমন বড়ুয়া, টুম্পা বড়ুয়া, তমাল বড়ুয়া, রত্না বড়ুয়া,সেতু বড়ুয়া, বাবৌযুপ সিলেট অঞ্চল এর প্রতিষ্ঠাতা উৎফল বড়ুয়া প্রমুখ।

বক্তারা বলেন, সামাজিক ও মানবিক সংগঠন বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ-সিলেট অঞ্চল মানব কল্যাণে নিবেদিত ভূমিকা রেখে পুণ্যভূমি সিলেটের মাটিতে জাতিধর্ম নির্বিশেষে মানবিক কাজের পাশাপাশি বৌদ্ধদের জাতীয় ও ধর্মীয় অনুষ্ঠানগুলো ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশে পালন করে যাচ্ছে। আগামিতেও এই ধারা অব্যাহত থাকুক।

পরে উপস্থিত সকলের সন্মতিতে প্রবারণা পূণিমা উদযাপন পরিষদে উপদেষ্টা বরনময় চাকমাকে আহবায়ক , সেবু বড়ুয়াকে যুগ্মআহবায়ক,সুজিত বড়ুয়াকে সচিব করে একটি উদযাপন কমিটি গঠন করা হয়।

পরে উদযাপন পরিষদ এর আহবায়ক বরনময় চাকমা বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চল উদ্যোগে আগামি ১৮ অক্টোবর শুক্রবার সিলেট মহানগরীর দরগা গেইটস্থ মুসলিম সাহিত্য সংসদ হলে দিনব্যাপী প্রবারণা পূর্ণিমা উদযাপন সফল করতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain