শিরোনাম :
সিলেট জেলা যুবদলের নবগঠিত কমিটিকে স্বাগত জানিয়ে ছাত্রদলের মিছিল সমাবেশ সিলেট-সুনামগঞ্জ সড়কে মোটরসাইকেলের ধাক্কায় পথচারী নিহত দূর্গাপূজা উপলক্ষে ‘আমরা বিএনপি পরিবার’র বস্ত্র উপহার ৩০ নং ওয়ার্ড বিএনপির কর্মী সভায় মিফতাহ সিদ্দিকী গোয়াইনঘাটে দুর্গাপূজা উপলক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থা তৎপর আইনশৃঙ্খলা বাহিনী দূর্গাপুজা উপলক্ষে নগরীর ৯নং ওয়ার্ড বিএনপি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত জামায়াতে ইসলামী সিলেট মদিনা মার্কেটে ঐতিহাসিক সিরাত মাহফিল ও সুধী সমাবেশ অনুষ্ঠিত সিলেটে আলোচিত সুলতান ডাইনকে জরিমানা দূর্গাপুজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে বিজিবির মতবিনিময় র‍্যাবের অভিযানে ৩ নারী ১ পুরুষ আটক

গোয়াইনঘাটে দুর্গাপূজা উপলক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থা তৎপর আইনশৃঙ্খলা বাহিনী

রিপোর্টার নামঃ
  • সোমবার, ৭ অক্টোবর, ২০২৪
  • ১ বার পড়া হয়েছে

গোয়াইনঘাট:: সাম্প্রদায়িক সম্প্রীতির মিল বন্ধনে ঐক্যবদ্ধ অনন্য উদাহরণ। শত বছর ধরে সিলেটের সীমান্ত জনপদ গোয়াইনঘাট উপজেলায় মুসলিম,হিন্দু ,এছাড়া খাসিয়া, মনিপুরি সম্প্রদায়ের লোকে এখানে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছে। সাম্প্রতিক প্রেক্ষাপটেও এই সম্প্রীতি নষ্ট হয়নি। বৈষম্যবিরোধী ছাত্রজনতার আন্দোলনে আওয়ামী লীগ সরকারের পতনের পর মহল বিশেষের উস্কানীতে হিন্দু কমিউনিটির মধ্যে অস্থিরতা বিরাজ করছিল। তাৎক্ষণিক ভাবে মুসলিম ব্যাক্তিরা প্রতিটি মন্দির,উপাসনালয় পরিদর্শন করেন ও নিরাপত্তা বিষয়ে আশ্বস্ত করেন।

আসন্ন দুর্গা পূজায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে প্রশাসন ইতিমধ্যেই পূজামণ্ডপ পরিদর্শন করছেন বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ।

গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) তোফায়েল আহমদে বলেন আমি নিয়মিত পূজা মন্ডপের সভাপতি সাধারণ সম্পাদকের সঙ্গে যোগাযোগ করছি। প্রতিটি পূজা মন্ডপে আনসার-ভিডিপি ও পুলিশ সদস্যরা নিরাপত্তা নিয়োজিত থাকবে। এবং প্রতিটি ইউনিয়নে দায়িত্বপ্রাপ্ত বিট অফিসার ও থানা পুলিশের বিশেষ একটি টিম পূজাকালীন নিরাপত্তা টহলে থাকবে।

গোয়াইনঘাটের পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ও পূজা উদযাপন কমিটির সদস্যবৃন্দের সাথে যোগাযোগ করলে তারা বলেন আইন শৃঙ্খলা বাহিনী সহ থানা পুলিশ পূজা কালীন নিরাপত্তা কাজ করছেন বলে জানিয়াছেন তারা। আরও বলেন,গোয়াইনঘাটে সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল উদাহরণ রয়েছে। এ ঐতিহ্য ধরে রাখতে হবে। এবারো সম্মিলিত প্রচেষ্ঠায় ধর্মীয় ভাবগাম্ভীর্যে শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গাপূজা উদযাপিত হবে। পূজা উদযাপনে গোয়াইনঘাট উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

উপজেলা নির্বাহী অফিসার মো: তৌহিদুল ইসলাম বলেন পূজায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ, বিভিন্ন সড়ক বিশেষ করে মণ্ডপ এলাকা আলোকিত করা, পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করা, রাস্তাঘাট প্রয়োজনীয় সংস্কারসহ সংশ্লিষ্টদের নানা নির্দেশনা দেন। তিনি আরও বলেন কোন ধরনের গুজবে কান না দিয়ে যেকোন প্রয়োজনে প্রশাসনের সঙ্গে যোগাযোগ করতে পূজা মণ্ডপ সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান তিনি।
এ বছর নিরাপত্তার কোন ঘাটতি নেই। নিরাপত্তাহীনতার আশঙ্কার কোন তথ্যও নেই।

গোয়াইনঘাট পূজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র পাল ছানা বলেন, বিভিন্ন গোয়েন্দা সংস্থা, আনসার-ভিডিপি ও পুলিশ প্রশাসন পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের একাধিকবার বৈঠক হয়েছে। শারদীয় দুর্গাপূজা-২০২৪ উদযাপন উপলক্ষে পর্যাপ্ত পরিমাণে পুলিশ বাহিনীর সদস্য, বিজিবি, আনসার ও ভিডিপি, র‌্যাব এবং অন্যান্য বাহিনীর সদস্য মোতায়েন করবেন বলে নিশ্চিত করেছেন তিনি।
সাধারন সম্পাদক নিত্যানন্দ দাশ বলেন, গোয়াইনঘাটবাসীর প্রত্যাশা প্রতি বছরের মতো এবারো দুর্গাপূজা সুন্দর ও উৎসবমুখর পরিবেশে উদযাপিত হবে।
গোয়াইনঘাট পূজা উদযাপন পরিষদের তথ্য অনুযায়ী এ বছর ৩৯টি মণ্ডপে পূজা হবে।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain