শিরোনাম :
ছাত্র-জনতার আন্দোলনে গুলিবিদ্ধদের নগদ অর্থ সহায়তা প্রদান ব্যাটারি চালিত যানবাহনের হয়রানি-উচ্ছেদ বন্ধ করুন: সমাজতান্রিক শ্রমিক ফ্রন্ট আফজল-ফয়সল এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাষ্ট এর উদ্দ্যোগে শিক্ষার্থীদের মাঝে মেধা বৃত্তি প্রদান আঞ্চলিক ইতিহাসের ছোট-বড়ো বিষয় নিয়েই জাতীয় ইতিহাস সমৃদ্ধ হয়- প্রফেসর ড. এমরান জাহান সুনামগঞ্জে কিশোরকণ্ঠ মেধাবৃত্তি কার্যক্রমের উদ্বোধন সিলেট চেম্বারের ‌কমিটির পদত্যাগ চান ব্যবসায়ীরা মাহমুদুর রহমানের মুক্তির দাবীতে সিলেটে বিক্ষোভ সিলেট ওসমানী মেডিকেলের নার্সদের কর্মবিরতি পালন সিলেট নিসচার মাসব্যাপী কর্মসূচীর উদ্ধোধন বিভিন্ন পূজা উদযাপন কমিটির সাথে মহানগর বিএনপির মতবিনিময় সভা

আখালিয়া হাফিজ ছাত্রদের মাঝে পাগড়ি ও সনদ প্রদান

রিপোর্টার নামঃ
  • বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৮৩ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: সিলেট নগরীর আখালিয়া নতুন বাজারস্থ জামেয়া দারুন কোরআন নূরানিয়া ও হাফিজিয়া মাদ্রসার ১৫ তম বাষিক ওয়াজ মাহফিল উপলক্ষে হাফিজ ছাত্রদের মাঝে পাগড়ি ও সনদ প্রদান অনুষ্ঠিত হয়েছে। গত ১৫ ফ্রেরুয়ারী বিকাল থেকে মধ্যরাত পর্যন্ত মাদ্রসার মাঠে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে জামেয়া দারুন কোরআন নূরানিয়া ও হাফিজিয়া মাদ্রসার প্রিন্সিপাল হাফিজ মাওলানা ইসা সালমান খান এর সভাপতিত্বে ও মাদ্রসার শিক্ষক হাফেজ শুয়াইব রহমানের পরিচালনায়
ওয়াজ মাহফিলে তাফসির পেশ করেন, হাফিজ মাওলনা ক্কারী আব্দুল্লাহ আল মামুন, মাওলনা সাফওয়ান সাহেব, মাওলনা সিজানুর রহমান, মুফতী ফয়জুল হক জালালাবাদী, মাওলনা মাহফুজুর রহমান, মাওলানা আব্দুল কুদ্দুশ, মাওলানা রইছ উদ্দিন ।
এসময় উপস্থিথ ছেলেন যুক্তরাজ্য ব্রেডফোর্ড বিএনপির সাবেক সভাপতি বিশিষ্ট সমাজ সেবক শিক্ষানুরাগী এম এ রউফ তালুকদার,নবগঠিত ৩৭নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী মো: নজুল ইসলাম নুজু, কাউন্সিলর পদপ্রার্থী দিলোওয়ার হোসেন জয়, এলাকার বিশিষ্ট মুরব্বী আব্দুল খালিক, আব্দুস চত্তারসহ বিভিন্ন মুরব্বী ও যুবক এবং মাদ্রসার ছাত্ররা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে জামেয়া দারুন কোরআন নূরানিয়া ও হাফিজিয়া মাদ্রসার ২০,২১,২২ এর হাফিজ ছাত্রদের মাঝে পাগড়ী ও সনদ প্রদান করা হয়।
মাহফিলে বক্তারা বক্তব্য বলেন, কোরআন তিলাওয়াতে ও শ্রবণে ইমান বৃদ্ধি পায়। আল্লাহ তাআলা বলেন, ‘যখন তাদের প্রতি কোরআন তিলাওয়াত করা হয়, তখন তা তাদের ইমান বাড়িয়ে দেয়। কালামে পাকে তিলাওয়াতের বিশেষ তিনটি উপকারিতা রয়েছে। যথা মনের ময়লা দূর হয় ও কলব পরিষ্কার হয়।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain