শিরোনাম :
যে কারণে ভারতে ইলিশ যাচ্ছে, জানালেন উপদেষ্টা ফরিদা আখতার জেলা যুবদলের নেতৃবৃন্দের প্রতি আব্দুল্লাহ আল মামুনের কৃতজ্ঞতা প্রকাশ, বিভিন্ন মহলের শুভেচ্ছা নেতাদের আশ্বাসে আমরণ অনশন ভঙ্গ করেন সিলেট যুবদলে পদবঞ্চিতরা গহরপুর ব্লাড ফাইটার্স এর প্রবাসী সদস্যদের সম্মাননা স্মারক প্রদান সিলেটে জামেয়া মোহাম্মদিয়া সিলেটের হযরত বিলাল (রাঃ) জামে মসজিদ উদ্বোধন শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান

সুরঞ্জিত সেনগুপ্তকে মরণোত্তর স্বাধীনতা পদকে ভূষিত করার দাবি

রিপোর্টার নামঃ
  • মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪২ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: প্রয়াত রাজনীতিবিদ সুরঞ্জিত সেনগুপ্তকে মরণোত্তর স্বাধীনতা পদকে ভূষিত করার দাবি ওঠেছে। বিশিষ্ট পার্লামেন্টারিয়ান, দেশের সংবিধান প্রণয়ন কমিটির সদস্য, সাবেক রেলমন্ত্রী, মুক্তিযুদ্ধের সাব-সেক্টর কমান্ডার, সুরঞ্জিত সেনগুপ্তের সপ্তম মৃত্যুবার্ষিকীর দিনে সিলেটের একটি অনুষ্ঠানে বক্তারা এই দাবি জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নগরীর চৌহাট্টাস্থ মুসলিম সাহিত্য সংসদের হলরুমে সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পরিষদ সিলেটের উদ্যোগে এই অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত ছিলেন সংসদীয় গণতন্ত্রের প্রবাদ পুরুষ। তিনি এ দেশের মাটি ও মানুষের জন্য রাজনীতি করেছেন। তার সুদীর্ঘ রাজনীতির কল্যাণের জন্য দেশ-বিদেশের মানুষ তাকে চিনতেন। যার চিন্তা চেতনাই ছিল মানুষের কল্যাণে কাজ করা। মহান মুক্তিযুদ্ধের সময় তিনি গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তার কর্মের মাধ্যমেই তিনি আজ অমর হয়ে আছেন।

তিনি আরও বলেছেন, সুরঞ্জিত সেনগুপ্তের নাম ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে। তার মৃত্যু হলেও তিনি বেঁচে থাকবেন আমাদের হৃদয়ে। সুরঞ্জিত সেনগুপ্তের আদর্শ বুকে ধারণ করে রাজনীতি করলে ভালো একজন রাজনীতিবিদ হতে পারবেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছেন। যার ফলে আবারো শেখ হাসিনাকে জনগণ নির্বাচিত করেছেন। প্রধানমন্ত্রীর ভিষণ-৪১ বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

সভায় বক্তারা মহান মুক্তিযুদ্ধের সাব সেক্টর কমান্ডার প্রয়াত জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্তকে মরণোত্তর স্বাধীনতা পদকে ভূষিত করার দাবি জানান।

সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পরিষদের আহবায়ক পানকান্ত দাশের সভাপতিত্বে ও সদস্য সচিব জৌতিষ মজুমদারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামসুল ইসলাম, দিরাই শাল্লা স্মৃতি পরিষদের সভাপতি অঞ্চলী প্রভা চৌধুরী, সিলেট জেলা গণতন্ত্র পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক গুলজার আহমদ, জগন্নাথপুর উপজেলার সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুক্তাদির আহমদ মুক্তা।

অন্যদের মধ্যে বক্তব্য দেন রতি লাল দাশ, অমল চন্দ্র চৌধুরী, শ্যামল কপালী, কামরুল এনাম চৌধুরী, অর্জুন চক্রবর্তী, কামরুজ্জামান চৌধুরী সবুজ, সুব্রত রায়, অরুণ দাশ, নাজমুল ইসলাম, আশীষ তালুকদার, প্রথম চৌধুরী, আমির হামজা, আখলাকুল আসপিয়া, মাসুদ করিম, সঞ্চিত তালুকদার, মাসুক মিয়া প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কামরুজ্জামান চৌধুরী। পবিত্র গীতা পাঠ করেন পিন্টু চক্রবর্তী।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain