শিরোনাম :
শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান সিলেটের গোলাপগঞ্জে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে বালাগঞ্জে স্বেচ্ছাসেবকদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা কিডনি বিশেষজ্ঞ দলের সিলেট কিডনি ফাউন্ডেশন হাসপাতাল পরিদর্শন সিলেটে হিন্দু ধর্মাবলম্বী নারীর মুখে ‘মুহাম্মদের গান’ জাফলংয়ে লুৎফুর উদ্দিন মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান

মহানগরীর জলাবদ্ধতা নিরসনে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবীতে মেয়র বরাবরে স্মারকলিপি প্রদান

রিপোর্টার নামঃ
  • সোমবার, ৩ জুন, ২০২৪
  • ৩২ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: সিলেট কল্যাণ সংস্থা, সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা ও সিলেট প্রবাসী কল্যাণ সংস্থার যৌথ উদ্যোগে ৩ জুন ২০২৪ সোমবার বেলা ১১.৩০ ঘটিকায় সিলেট মহানগরীর জলাবদ্ধতা নিরসনে বাস্তবভিত্তিক সুদুরপ্রসারী কার্যকর পদক্ষেপ গ্রহনের দাবিতে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র স্মারকলিপি প্রদান করা হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস-২০১০ এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত সংস্থাগুলোর প্রতিষ্ঠাতা সভাপতি ও সিলেট কল্যাণ সংস্থার কার্যকরী কমিটির সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের নেতৃত্বে বৈরী আবহাওয়া উপেক্ষা করে স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন সিবিযুকস’র সিলেট মহানগর কমিটির সভাপতি হুমায়ুন রশিদ চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক মোঃ রমজান আহমদ শাকিল, প্রচার সম্পাদক দিপক কুমার মোদক বিলু, সিবিযুকস’র বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, প্রচার সম্পাদক মোঃ ফুজায়েল আহমদ, সহ-প্রচার সম্পাদক শাহীন আহমদ, সিবিযুকস’র সিলেট জেলা কমিটির সভাপতি হাজী মোঃ আশরাফ উদ্দিন, সহ-সভাপতি তোফায়েল আহমদ, সাধারণ সম্পাদক মোঃ মাহবুব ইকবাল মুন্না, সহ-সাধারণ সম্পাদক মখছুছুর রহমান, হবিগঞ্জ জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ আলী জাবেদ মান্না ও সমাজ সচেতন নাগরিকদের মধ্য থেকে মোঃ রনি আলম।

স্মারকলিপি বিষয়বস্তুঃ হযরত শাহজালাল (রহঃ) ও হযরত শাহপরাণ (রহঃ) এর আধ্যত্মিক স্মৃতি বিজড়িত পূর্ণভূমি সিলেটে বর্ষকাল ও শীতকালে বাংলাদেশ সহ পৃথিবীর বিভিন্ন প্রাপ্ত থেকে অসংখ্য পর্যটক সিলেট মহানগরী ও বিভাগে বেড়াতে আসেন। পর্যটকরা নগরীতে হযরত শাহজালাল (রহঃ) ও হযরত শাহপরাণ (রহঃ) মাজার জিয়ারত সহ পর্যটন কেন্দ্র ভ্রমন করেন। কিন্তু বর্ষকালে নগরীতে অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতা সৃষ্টি হয় এবং এসময় রাস্তায় চলাচলে ব্যাপক প্রতিকুলতায় পড়তে হয়। জলাবদ্ধতার মধ্যে হাঁটাচলা করা দুঃসাধ্য। নগরীর প্রায় এলাকাতেই অল্প বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয় ও পানি জমাট বাধা থাকে দীর্ঘসময়। তৎসময় নগরীর বহমান নালা দিয়ে পানি নিস্কাশন যতটুকু হওয়ার কথা তা হয়না। এতে জলাবদ্ধতা রাস্তায় জমে থাকে। সিলেট নগরের বেশিরভাগ সড়কের জলাবদ্ধতা সৃষ্টি হয়। প্রতিবার সংস্কারের কারণে উঁচু হচ্ছে সড়ক। ফলে অনেক বাসাবাড়ি, দোকান, মার্কেট সড়কের নিচে পড়ে যাচ্ছে। এতে বৃষ্টি হলেই এসব বাসাবাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানে পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। বৃষ্টিতে বিভিন্ন রাস্তায় পানি জমে খানাখন্দের সৃষ্টি হয়। ফলে দুর্ভোগ পোহাতে হয় জনসাধারণকে। সিলেট নগরীর মধ্যে সুরমা নদী বহমান। নদীতে পাহাড়ী ঢলে পানি বাড়লে নগরীতে পানি প্রবেশ করে বন্যার আশষ্কা তৈরী হয়। তাই নদীকে উপলক্ষ্য করে নদী খনন ও শহর রক্ষা বাঁধ তৈরী করা সময়ের দাবি। জনদুর্ভোগ লাঘব ও জলাবদ্ধতা নিরসনে আপনার সুপরিকল্পিত পদক্ষেপ গ্রহন করতে আমরা সিলেট মহানগরবাসী আশাবাদী।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain