শিরোনাম :
জামায়াতে ইসলামী সিলেট মদিনা মার্কেটে ঐতিহাসিক সিরাত মাহফিল ও সুধী সমাবেশ অনুষ্ঠিত সিলেটে আলোচিত সুলতান ডাইনকে জরিমানা দূর্গাপুজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে বিজিবির মতবিনিময় র‍্যাবের অভিযানে ৩ নারী ১ পুরুষ আটক সিলেটে প্রাইভেটকারে মিললো ১২ লাখ টাকার ভারতীয় ক্রিম বিয়ানীবাজার দুবাগ ইউনিয়ন বিএনপির জনসভা নতুন প্রজন্মকে মানবিক মুল্যবোধে উজ্জ্বীবিত করতে হবে-প্রাক্তন মেয়র আরিফুল হক চৌধুরী শেরপুরে পাহাড়ি ঢলে আঞ্চলিক সড়কে ভাঙন, যোগাযোগ বিচ্ছিন্ন বিএনপির সাথে সংলাপের মধ্য দিয়ে শুরু হচ্ছে রাজনৈতিক দলগুলোর সংলাপ ডিবি কার্যালয়ে থাকবে না কোনো আয়না ঘর-ভাতের হোটেল : মল্লিক

সিলেট নগরীতে সাংবাদিকদের মানববন্ধন

রিপোর্টার নামঃ
  • শনিবার, ২২ অক্টোবর, ২০২২
  • ৯২ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: ২৯ প্রতিষ্ঠানকে গুরুত্বপূর্ণ তথ্য পরিকাঠামো ঘোষণা ও প্রেস কাউন্সিল আইন সংশোধনের প্রতিবাদে সিলেট মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন (এসএমইউজে)-এর উদ্যোগে শনিবার (২২ অক্টোবর) দুপুরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট মহানগরীর সুবিদবাজারে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন এসএমইউজে-এর সভাপতি মুহাম্মদ আমজাদ হোসাইন।

সংগঠনের সাধারণ সম্পাদক খালেদ আহমদের পরিচালনায় এতে বক্তব্য রাখেন এসএমইউজে-এর সহসভাপতি বদরুদ্দোজা বদর, আবদুল কাদের তাপাদার ও সহসাধারণ সম্পাদক এম এ মতিন।

উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক মো. আব্দুর রাজ্জাক, কবির আহমদ, সাংবাদিক এস এ শফি, হুমায়ুন কবির লিটন ও ইফতেখার মো. নাবিল প্রমুখ।

সমাবেশে বক্তারা নতুন এই প্রজ্ঞাপন সাংবাদিকতার জন্য হুমকিস্বরূপ উল্লেখ করে বলেন, এটি সাংবাদিকতার জন্য ভীতি ও প্রতিবন্ধকতা সৃষ্টি করবে।

বক্তারা বলেন, ২৯টি প্রতিষ্ঠান জনস্বার্থ সংশ্লিষ্ট। এই প্রজ্ঞাপন জারির মাধ্যমে জনসেবা ও পরিসেবা নিশ্চিতকরণে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ব্যত্যয় ঘটলে এ সংক্রান্ত তথ্যপ্রাপ্তির ক্ষেত্রে কোনো সুযোগ থাকবে না, যা স্বাধীন সাংবাদিকতার জন্য হুমকিস্বরূপ। ইতোমধ্যে বিভিন্ন সাংবাদিক সংগঠন ও সম্পাদক পরিষদ নতুন এই প্রজ্ঞাপন নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে তা স্পষ্টকরণের দাবি জানিয়েছেন। আমরাও অবিলম্বে নতুন এই প্রজ্ঞাপন বাতিল ও প্রেস কাউন্সিল সংশোধন আইন প্রকাশের দাবি জানাচ্ছি।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain