শিরোনাম :
জামায়াতে ইসলামী সিলেট মদিনা মার্কেটে ঐতিহাসিক সিরাত মাহফিল ও সুধী সমাবেশ অনুষ্ঠিত সিলেটে আলোচিত সুলতান ডাইনকে জরিমানা দূর্গাপুজা উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে বিজিবির মতবিনিময় র‍্যাবের অভিযানে ৩ নারী ১ পুরুষ আটক সিলেটে প্রাইভেটকারে মিললো ১২ লাখ টাকার ভারতীয় ক্রিম বিয়ানীবাজার দুবাগ ইউনিয়ন বিএনপির জনসভা নতুন প্রজন্মকে মানবিক মুল্যবোধে উজ্জ্বীবিত করতে হবে-প্রাক্তন মেয়র আরিফুল হক চৌধুরী শেরপুরে পাহাড়ি ঢলে আঞ্চলিক সড়কে ভাঙন, যোগাযোগ বিচ্ছিন্ন বিএনপির সাথে সংলাপের মধ্য দিয়ে শুরু হচ্ছে রাজনৈতিক দলগুলোর সংলাপ ডিবি কার্যালয়ে থাকবে না কোনো আয়না ঘর-ভাতের হোটেল : মল্লিক

সিলেটের জৈন্তাপুরে শিক্ষক দিবস পালিত

রিপোর্টার নামঃ
  • বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২
  • ১০৯ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: ‘শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রুপান্তর শুরু’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেটের জৈন্তাপুর উপজেলায় শিক্ষক দিবস পালিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকাল ১১টায় জৈন্তাপুর উপজেলা পরিষদ প্রাঙ্গন হতে প্রাথমিক, মাধ্যমিক ও কলেজের সম্মেলিত শিক্ষকদের সমন্বয়ে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা প্রঙ্গনে এসে শেষ হয়।

পরে জৈন্তাপুর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল বশিরুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা একাডেমিক সুপারভাইজার আজিজুল হক খোকন এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ।

এছাড়া বক্তব্য রাখেন জৈন্তাপুর তৈয়ব আলী কারিগরি কলেজের প্রিন্সিপাল রুহিনী রঞ্জন দে, ইমরান আহমদ সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক শাহেদ আহমদ, জৈন্তাপুর সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনা জাফরিন রেজী, বাউরভাগ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জলিল, বিএমবি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সাইদ তালুকদার, কামরাঙ্গী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফারুক আজাদ। এছাড়া আরও উপস্থিত ছিলেন উপজেলা বিভিন্ন কলেজ, স্কুল, মাদ্রাসা ও প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক ও শিক্ষিকাবৃন্দরা উপস্থিত ছিলেন।

আমাদের দেশে শিক্ষকের মর্যাদা ক্ষুন্ন হচ্ছে। তার জন্য শিক্ষক-শিক্ষার্থী এবং বিদ্যমান ব্যবস্থা দায়ী। শিক্ষার্থী কর্তৃক শিক্ষককে লাঞ্ছিত করার ঘটনা প্রায়ই শুনা যাচ্ছে। পরিচালনা কমিটিতে থাকেন দলীয় ও অল্পশিক্ষিত লোকজন। তাঁদের কথামতো না চললে উচ্চ শিক্ষিত শিক্ষকদের চাকরি থাকে না। শিক্ষকদের বেতন কাঠামো এবং সুযোগ-সুবিধা অন্যান্য যে কোনো ক্যাডারের চেয়ে অনেক কম। সংসার চালাতে শিক্ষকরা হিমশিম খাচ্ছেন।

শিক্ষার্থীরা আজকাল খাতা-কলম নিয়ে লেখাপড়ার চেয়ে ডিভাইস ও প্রযুক্তিমুখী হয়ে যাচ্ছে। তথ্য প্রবাহের অবাধ স্বাধীনতা ও ডিজিটাল ডিভাইস সহজলভ্য হওয়ায় শিক্ষার্থীরা নানা অপকর্মে জড়িয়ে বিপথগামী হচ্ছে। এই অবস্থা হতে উত্তরণের জন্য শিক্ষকদেরই মুখ্য ভূমিকা পালন করতে হবে। কোনো সময়ই শিক্ষকদের অর্থবিত্ত ছিল না, হয়নি। তাই বলে একজন আদর্শ শিক্ষক জ্ঞান বিতরণে কোনোকালেই থেমে যাননি, ভবিষ্যতেও যাবেন না। এটাই হোক শিক্ষক দিবসে শিক্ষকের শপথ।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain