শিরোনাম :
যে কারণে ভারতে ইলিশ যাচ্ছে, জানালেন উপদেষ্টা ফরিদা আখতার জেলা যুবদলের নেতৃবৃন্দের প্রতি আব্দুল্লাহ আল মামুনের কৃতজ্ঞতা প্রকাশ, বিভিন্ন মহলের শুভেচ্ছা নেতাদের আশ্বাসে আমরণ অনশন ভঙ্গ করেন সিলেট যুবদলে পদবঞ্চিতরা গহরপুর ব্লাড ফাইটার্স এর প্রবাসী সদস্যদের সম্মাননা স্মারক প্রদান সিলেটে জামেয়া মোহাম্মদিয়া সিলেটের হযরত বিলাল (রাঃ) জামে মসজিদ উদ্বোধন শাবিতে নতুন ভিসি, প্রো-ভিসি ও কোষাধ‍্যক্ষ সিলেট কয়লা আমদানীকারক গ্রুপ ও তামাবিল পাথর আমদানীকারক গ্রুপের মতবিনিময় সভা সুনামগঞ্জের শ্যামারচরে জামায়াতের সীরাতুন্নবী (সাঃ) মাহফিল মধুপূর্ণিমা তিথিতে চারুআড্ডা’র আহ্বানে আলোকিত বিশ্ব গড়তে আলো হাতে দশ মিনিট সানাবিল ফাউন্ডেশনের উদ্যোগে গোলাপগঞ্জে শহীদ পরিবারের মধ্যে নগদ অর্থ প্রদান

কবিতায়, গানে ও নাটকে-থিয়েটার মুরারিচাঁদের বিশ্বনাট্য দিবস উদযাপন

রিপোর্টার নামঃ
  • রবিবার, ২৭ মার্চ, ২০২২
  • ১০৪ বার পড়া হয়েছে

অনুসন্ধান নিউজ :: নানা কর্মসূচির মাধ্যমে ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মুরারিচাঁদ কলেজের নাট্য সংগঠন থিয়েটার মুরারিচাঁদ বিশ্ব নাট্য দিবস উদযাপন করেছে। আজ রোববার (২৭ মার্চ) বেলা ১১টায় কলেজের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করে।

সাবেক সভাপতি রেজাউল করিম রাব্বির পরিচালনায় এবং থিয়েটার মুরারিচাঁদের সভাপতি সৌরভ সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন থিয়েটার মুরারিচাঁদের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক ও পদার্থবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আবুল আনাম মো. রিয়াজ, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশু, ক্যাম্পাস থিয়েটার আন্দোলন সিলেট জেলার সভাপতি ও মুরারিচাঁদ কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মো. বিলাল উদ্দিন, থিয়েটার মুরারিচাঁদের প্রতিষ্ঠাকালিন সদস্য ইয়াকুব আলী, মোহনা সাংস্কৃতিক সংগঠনের সাধারণ সম্পাদক পল্লবী দাস মৌ। স্বাগত বক্তব্য রাখেন থিয়েটার মুরারিচাঁদের সাধারণ সম্পাদক উষা কান্ত বিশ্বাস।

সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেয় কলেজের সাংস্কৃতিক সংগঠন মোহনা, কবিতা পরিষদ। থিয়েটার মুরারিচাঁদ পরিবেশন করে নৃত্য, আবৃত্তি, গান ও নাটক।

বক্তারা বলেন, নাট্যকর্মীদের জন্য এমনকি নাটকের জন্য বিশ্বব্যাপী একটি দিন আছে সেটিই একটি বড় আনন্দের বিষয়। নাটক সমাজের যে অসঙ্গতিগুলো ফুঁটিয়ে তুলে সুন্দর সমাজ বিনির্মাণের স্বপ্ন দেখে আজকের বিশ্ব নাট্য দিবসে তা আরও প্রাণিত হোক এবং শক্তি যোগাক। সমাজের উন্নতিতে, সাধারণ মানুষের অধিকার আদায়ে গানে, কবিতায়, নৃত্যে ও সংলাপে আরও দৃঢ়তার প্রয়াশ জাগুক সকলের মাঝে।

বক্তারা সকল নাট্যকর্মী, নাটক সংশ্লিষ্টসহ সকলকে বিশ্ব নাট্য দিবসের শুভেচ্ছা জানান। পাশাপাশি সংস্কৃতিচর্চায় সমৃদ্ধ হয়ে নিজেকে একজন পরিপূর্ণ ও মানবিক মানুষ হিসেবে গড়ে উঠতে আহ্বান জানান।

আরো সংবাদ পড়ুন
© All rights reserved © 2021 Anushondhan News
Developed by Host for Domain